সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

রূপগঞ্জে স্পিনিং মিলে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষতি

রূপগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জে স্পিনিং মিলে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষতি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নান্নু স্পিনিং মিলের আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছেন ফায়ার সার্ভিস কর্মীরা -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকা-ে তুলা, সুতা, ম্যাশিনারীজসহ মালপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি মিলমালিকের। তবে, কোন হতাহতের খবর পাওয়া যায়নি। দিকে উপজেলার কাতরার চক এলাকার নান্নু স্পিনিং মিলে গতকাল এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১২টি পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, নান্নু স্পিনিং মিলে কয়েক হাজার শ্রমিক কাজ করে। রবিবার বেলা ১১টার দিকে হঠাৎ মিলের এক পাশে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে তুলা ও সুতায় আগুন ছড়িয়ে পড়ে। কর্মরত শ্রমিকরা মিলের ভেতর থেকে বের হয়ে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। আড়াইহাজার, ডেমরা, হাজীগঞ্জ, কাঞ্চন ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে অংশ নেয়। এদিকে, আগুন লাগার সুযোগে একটি চক্র মিলের ভেতরে ঢুকে লুটপাট শুরু করে বলে অভিযোগ করে কর্তৃপক্ষ। এতে বাঁধা দিলে মিলের দায়িত্বরত কর্মকর্তা মিল্কি চাকমার উপর হামলা চালানো হয়।

একপর্যায়ে মিলের ব্যবহৃত একটি প্রাইভেট কার ভাঙচুর করে চক্রটি। নির্বাহী কর্মকর্তা শিপলু জানান, মিলের কিছু অংশ চালু ছিলো। তারা নির্বাচনী কাজে ছিলেন। হঠাৎ করে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। তাৎক্ষণিকভাবে ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

সর্বশেষ খবর