শনিবার, ৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

এক পলক

ট্রাক উল্টে পাঁচ গরুর মৃত্যু

ঢাকা-বরিশাল মহাসড়কের বরিশালের গৌরনদী উপজেলার মদিনা বাসস্ট্যান্ড এলাকায় গরু বোঝাই ট্রাক উল্টে ৫টি ষাড় গরু মারা গেছে। গতকাল সকাল ৬টার দিকে এই দুর্ঘটনায় এক গরুর বেপারী এবং এক রাখাল আহত হয়।

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

স্কুলছাত্রীকে হয়রানি শিক্ষক গ্রেফতার

বগুড়া শাজাহানপুর উপজেলার মাদলা আরএন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগে সহকারী শিক্ষক আব্দুল মজিদকে গ্রেফতার করেছে পুলিশ।

অভিযোগ রয়েছে, গত ২৭ জুলাই ওই ছাত্রীকে ডেকে নিয়ে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেন ওই শিক্ষক। ঘটনাটি জানাজানি হলে এবং সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে তাৎক্ষণিকভাবে সাময়িক বহিষ্কার করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে ২ আগস্ট থানায় মামলা করেন। এই মামলায় তাকে গ্রেফতার করা হয়।

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পুড়ল শতাধিক ঘর

নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের পাশে একটি বস্তিতে অগ্নিকান্ডে শতাধিক ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৃহস্পতিবার দিনগত রাত ৩টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ফতুল্লা থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় এ অগ্নিকান্ড ঘটে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নাফনদে রোহিঙ্গার লাশ

কক্সবাজারের টেকনাফে নাফনদ থেকে ভাসমান অবস্থায় আব্দুল্লাহ (১৯) নামে এক রোহিঙ্গা  যুবকের  মৃতদেহ উদ্ধার  করেছে পুলিশ।

তিনি উপজেলার  হ্নীলার নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের এইচ ব্লকের ৬০ নম্বরের বাসিন্দা  অলি চাঁনের ছেলে। শুক্রবার বিকালে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

কক্সবাজার প্রতিনিধি

 উচ্ছেদ অভিযান

পাবনায় মহাসড়কের দুই পাশে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি স¤পত্তি উদ্ধার করেছে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর। গতকাল পাবনার আবদুল হামিদ সড়ক, অনন্তবাজার, মহিষের ডিপু থেকে টার্মিনাল সংলগ্ন এলাকায় এই অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় উপস্থিত ছিলেন সওজের যুগ্ম সচিব মাহবুবুর রহমান ফারুকী, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান, সওজের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

- পাবনা প্রতিনিধি

বগুড়ায় গৃহবধূর লাশ উদ্ধার

বগুড়া শহরের নারুলী এলাকা থেকে গৃহবধূ চামেলী বেগমের (৩২) লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শুক্রবার সকাল ১০টায় বাড়ির শয়নঘর থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ বলছে, ময়নাতদেন্তর রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

- নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ক্রেতা সেজে অস্ত্র ব্যবসায়ী আটক

ক্রেতা সেজে বাঞ্ছারামপুর উপজেলা থেকে জুয়েল মিয়া নামের এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার দড়িয়াকান্দি (ইমামনগর) এলাকা থেকে তাকে আটক করা হয়। র‌্যাব জানায়, ভৈরব র‌্যাব ক্যাম্পের সদস্যরা ছদ্মবেশে তার সঙ্গে যোগাযোগ করে একটি অস্ত্র ভাড়া নেওয়ার পরিকল্পনা করেন। পরে দড়িয়াকান্দি সুবেদ আলী বেপারী বাড়ির সামনে অস্ত্রটি হাতবদল করার সময় জুয়েলকে আটক করে র‌্যাব। এ ঘটনায় বাঞ্ছারামপুর থানায় মামলা হয়েছে।

- ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

চট্টগ্রামে তিন লাখ চিংড়ি পোনা জব্দ

চট্টগ্রামে একটি যাত্রীবাহী বাস থেকে ৩ লাখ চিংড়ি পোনা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় পোনা পরিবহনের দায়ে বাসচালককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

গীতাকু- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র উপকূলীয় এলাকা থেকে চিৎড়ি পোনা ধরে পাচার করছিল। বৃহস্পতিবার রাতে খুলনায় পাচারকালে সীতাকু-ের বট্টল পেট্রোল পাম্প এলাকায় ‘বেপারী’ পরিবহনের একটি বাস থেকে ৩ লাখ চিংড়ি পোনা জব্দ করা হয়। এ সময় বাসচালক আবুল বশরকে (৪৫) পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দ করা পোনার মধ্যে ৭০ হাজার গলদা চিংড়ির পোনা মিঠা পানি এবং ২ লাখ ৩০ হাজার বাগদা চিংড়ির পোনা সাগরে অবমুক্ত করা হয়েছে।

- নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর