মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

এক পলক

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধার দাফন

নাটোরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা কমান্ডার নূরুল ইসলামের (৭৫) দাফন সম্পন্ন হয়েছে। গতকাল সকালে নাটোর সদর উপজেলার ছাতনী উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ ও মুক্তিযোদ্ধারা তাকে গার্ড অব অনার দেন। গার্ড অব অনারে সালাম গ্রহণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম। এরপর জানাযা শেষে ছাতনী এলাকায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নূরুল ইসলাম বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে রবিবার রাতে তার মৃত্যু হয়।

-নাটোর প্রতিনিধি

শ্রেষ্ঠ সন্তানদের সংবর্ধনা

ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুরে মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে এই সংবর্ধনার আয়োজন করা হয়। এর আগে ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে উপজেলার মাওলাগঞ্জ বাজারে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল ইসলাম, ইউএনও নাছির উদ্দিন সরোয়ার, বাঞ্ছারামপুর পৌরসভার মেয়র খলিলুর রহমান টিপু মোল্লাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরপর বাঞ্ছারামপুর এসএম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও শিক্ষার্থীদের শারীরিক কসরত প্রদর্শনের আয়োজন করা হয়।

-বাঞ্ছারামপুর প্রতিনিধি

পিঠা উৎসব

ব্রাহ্মণবাড়িয়ায় গতকাল পিঠা উৎসব হয়েছে। সকালে ভোরের সাথী নামে সংগঠনের উদ্যোগে শহরের লোকনাথ দিঘীর পাড়ে এ উৎসব হয়। সংগঠনের সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে ও সুভাস দাসের সঞ্চালনায় বক্তৃতা করেন পৌরমেয়র নায়ার কবির, চেম্বার অব কমার্সের সভাপতি আজিজুল হক, রশিদুল ইসলাম, আব্দুল্লাহ ভুইয়া, হেলাল উদ্দিন, প্রাণতোষ চৌধুরী, মাসুদুল হাসান তাপস, ইকবাল হোসেন চন্দন, শাহ আলম প্রমুখ। পার্কে আসা সবাইকে হরেক রকমের পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মাদক সেবন ও বিক্রির দায়ে আটজনের দন্ড

মাদক বিক্রি ও সেবনের অভিযোগে দিনাজপুরের বিরামপুরে আট যুবককে বিভিন্ন মেয়াদে কারদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার রাতে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিস্ট্রেট তৌহিদুর রহমান এই আদেশ দেন। বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, রাতে উপজেলার বিভিন্ন এলাকায় মাদক সেবন করার সময় ওই যুবকদের আটক করা হয়। এছাড়া মাদক বিক্রির সময় আতিয়া বেগমকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ইউএনও তৌহিদুর রহমান তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেন। -দিনাজপুর প্রতিনিধি

শোভাযাত্রা

মহান বিজয় দিবসে দুর্নীতিমুক্ত, পরিচ্ছন্ন ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশের প্রত্যাশায় ময়মনসিংহে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ যুব নাগরিক সোসাইটি ও ময়মনসিংহ সাইক্লিস্টস যৌথভাবে এ শোভাযাত্রার আয়োজন করে। গতকাল বিকালে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে এ শোভাযাত্রার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। এ সময় মুক্তিযোদ্ধা বিমল পাল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজুর বাশার ভাষানী, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহসভাপতি শংকর সাহা, যুব নাগরিক সোসাইটির সভাপতি শুভ্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজয় শোভাযাত্রায় ২৬টি সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের চার শতাধিক সদস্য অংশ নেন।

-ময়মনসিংহ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর