বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

সেতুর অভাবে লাখো মানুষের দুর্ভোগ

নওগাঁ প্রতিনিধি

সেতুর অভাবে লাখো মানুষের দুর্ভোগ

সেতু না থাকায় বোদলা-সান্দিড়া খেয়াঘাটে নৌকায় পারাপার। -বাংলাদেশ প্রতিদিন

নওগাঁর রাণীনগরের বোদলা-সান্দিড়া খেয়াঘাটে ৪৮ বছরেও নির্মাণ হয়নি সেতু। ফলে দুর্ভোগ পোহাচ্ছেন নদীর দুই পারের ২৫ গ্রামের লাখো মানুষ। একটি সেতুর অভাবে প্রায় ২৫ কিলোমিটার রাস্তা ঘুরে সান্তাহার শহরে যাতায়াত করতে হচ্ছে তাদের। এলাকাবাসী জানান, ওই স্থানে সেতু হলে একদিকে যেমন মানুষের ভোগান্তি লাঘব হবে অপরদিকে উন্মেচন হবে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের দ্বার।

জানা যায়, রাণীনগর-আবাদপুকুর মেইন সড়ক থেকে বেলঘড়িয়ারার হয়ে শাখা রাস্তা বোদলা থেকে রক্তদহ বিলের মধ্যদিয়ে আদমদীঘি উপজেলার সান্দিরা-সান্তাহারের সঙ্গে যুক্ত হয়েছে। ওই রাস্তা দিয়ে বোদলা, পালশা, বিলকৃষ্ণপুর, সরকাটিয়া, তেবারিয়াসহ বিল পারের ২৫-৩০ গ্রামের লাখো মানুষ চলাচল করেন। রক্তদহ বিলের মধ্যে বোদলা-সান্দিড়া রাস্তার মাঝখানে খাল বয়ে যাওয়ায় ভাগ হয়ে গেছে সড়কটি। ফলে দুই পারের মানুষকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে নৌকায় খালটি পার হতে হয়। অনেকে আবার সময় বাঁচাতে নৌকার অপেক্ষা না করে ঝুঁকি নিয়ে সাঁতরে খাল পার হন। খরা মৌসুমে ওই স্থানে হাঁটু পানি থাকে। ওই সময় নৌকা চলে না। ফলে পানি মাড়িয়ে পারাপার হতে হয়।

রাণীনগর উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান মিঞা বলেন, ইতোমধ্যে বোদলা-সান্দিড়া পারঘাটে ব্রিজ নির্মাণের প্রকল্প অনুমোদন হয়েছে। অল্পদিনের মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করে কাজ শুরু করা হবে।

সর্বশেষ খবর