বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতাল

নোভেল করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের তৈরি কলম্বিয়া হাসপাতাল দিতে আগ্রহ প্রকাশ করেছেন ফেনী ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস সাত্তার। এদিকে গতকাল ফেনী জেলার সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল হাসপাতালটি পরিদর্শন করেছেন।

-ফেনী প্রতিনিধি

স্বেচ্ছাসেবকের ওপর সন্ত্রাসী হামলা

ভালুকায় করোনাভাইরাস প্রতিরোধ স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার বিকালে উপজেলার কাচিনা ইউনিয়নে। এ ঘটনায় আহত স্বেচ্ছাসেবক মেহেদী হাসান উদয়ের বাবা ওয়াহিদুজ্জামান বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

-ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

হবিগঞ্জে প্রবেশকালে ৮৪ জন আটক

নারায়ণগঞ্জ থেকে ট্রাকযোগে হবিগঞ্জে প্রবেশকালে ৮৪ জনকে আটক করেছে পুলিশ। পরে তাদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। তাদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। মঙ্গলবার গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। পুলিশ জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে একটি ট্রাকে করে নারী ও শিশুসহ ৬৫ জন বানিয়াচং উপজেলার সুজাতপুরের দিকে যাচ্ছিল।  আটকদের সদর আধুনিক হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। -হবিগঞ্জ প্রতিনিধি

নেতাকে কুপিয়ে জখম

ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার রুপসদী গ্রামে জুয়া খেলায় বাধা দেওয়ায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শফিক মিয়াকে (৩২) কুপিয়ে জখম করার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকালে পয়েলা বৈশাখকে উপলক্ষে যুবদলের ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এরশাদ মিয়া শতাধিক লোক নিয়ে জুয়া খেলতে দেখলে শফিক বাধা দেন। তাতে জুয়াড়িরা ক্ষিপ্ত হয়ে তার ওপর হামলা চালিয়ে কুপিয়ে জখম করে। মঙ্গলবার সন্ধ্যায় সাতজনকে আসামি করে বাঞ্ছারামপুর মডেল থানায় এজহার জমা দেওয়া হয়।

-বাঞ্ছারামপুর প্রতিনিধি

ভুয়া ম্যাজিস্ট্রেট পুলিশে সোপর্দ

চিরিরবন্দরে নুর মোহাম্মদ ওরফে আকাশ (২৯) নামে এক ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক করে মারধরের পর পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। মঙ্গলবার রাতে উপজেলার ফতেজংপুর ইউনিয়নের ঠাকুরেরহাটে এই ঘটনা ঘটে। রাতেই উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইরতিজা হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ২ হাজার টাকা জরিমানা করেন।

-দিনাজপুর প্রতিনিধি

লুটপাটের চেষ্টায় আটক ৪

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের মারপিট করে টাকা লুটের সময় ৪ যুবককে আটক করেছে পুলিশ। গত সোমবার বিকালে বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী হাটে এ ঘটনা ঘটে। আটকরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলা শহরের রাহাত (১৯), সুমন (২৮), গ্রিনলাইনপাড়ার আবু সালেক (২৪) ও  গোয়ালগারী গ্রামের সবুর (২৯)।

-ঠাকুরগাঁও প্রতিনিধি

বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবি

কীর্তনখোলা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় তরমুজ বোঝাই একটি ট্রলার ডুবে গেছে। গত মঙ্গলবার রাতে নগরীর পলাশপুরের মোহম্মদপুর সংলগ্ন কীর্তনখোলা নদীতে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘিেন ।

ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল

খাদ্য সহায়তা

কুমিল্লার তিতাস উপজেলার নয়টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রায় দুই হাজার হতদরিদ্র কর্মহীন অস্বচ্ছল ব্যক্তির বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছে কুমিল্লা উত্তর জেলা যুবলীগ। কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন বাবু বলেন, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের আহ্বায়ক বাহাউদ্দিন বাহারের তত্ত্বাবধানে ত্রাণ বিতরণের কাজ চলছে। বাহাউদ্দিন বাহার বলেন, নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে করোনাভাইরাসের প্রভাবে ঘরে বন্দী ব্যক্তি বা পরিবারকে খুঁজে বের করে খাদ্যসহ সার্বিক সহায়তা করার জন্য।

-দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর