রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

ফার্মেসিকে জরিমানা

কুষ্টিয়ায় মেয়াদোত্তীর্ণ ঔষধ এবং ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ ও বিক্রির দায়ে আশরাফুল হক (৩০) নামে এক ফার্মেসি মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বিকালে শহরের ছয় রাস্তার মোড়ের বিসমিল্লাহ ফার্মেসিতে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান। অভিযুক্ত ফার্মেসির মালিক আশরাফুল হক শহরের মঙ্গলবাড়িয়া এলাকার সিরাজুল হকের ছেলে।

-কুষ্টিয়া প্রতিনিধি

খাদ্যসামগ্রী বিতরণ

বগুড়া পৌর আওয়ামী লীগের উদ্যোগে ২১টি ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়েছে। শহরে দলীয় কার্যালয় থেকে গতকাল প্রথম পর্যায়ে ১০টি ওয়ার্ডে আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে এক হাজার ব্যাগ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেন জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগ সভাপতি রফি নেওয়াজ খান রবিন। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

-নিজস্ব প্রতিবেদক, বগুড়া

মোবাইলে স্বাস্থ্যসেবা

করোনা ভাইরাসের সংক্রমণের সময় নাটোরের মানুষদের জন্য মোবাইলে স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদান করছে সততা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। সততা ক্লিনিকের  ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আওয়াল রাজা এই তথ্য জানান। শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করবেন ডা. তানিয়া আক্তার। তার সহকারী থাকবেন মো. শোয়াইব হোসেন। মোবাইল নম্বর-০১৮৩৯৯৮৯৩১৪।

-নাটোর প্রতিনিধি

মানবতার বাজার

অঘোষিত লকডাউনে সারাদেশের ন্যায় অচল লালমনিরহাটও। খেটে খাওয়া, দিনমজুর, অসচ্ছল ও কর্মহীন হতদরিদ্র মানুষগুলো পড়েছে চরম বিপাকে। খেয়ে না খেয়ে চলছে তাদের জীবন। চরম দু:সময়ে সরকারের পাশাপাশি নানা শ্রেণি-পেশার মানুষও এসব মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এসব মানুষকে সহযোগিতার জন্য জেলা ছাত্রলীগের উদ্যোগে গড়ে তোলা হয়েছে মানবতার বাজার। লালমনিরহাট রেল স্টেশন সংলগ্ন এই মানবতার বাজার থেকে  নিম্নবিত্ত খেটে খাওয়া মানুষ বিনামূল্যে তাদের প্রয়োজনীয় কাচা বাজার সংগ্রহ করতে পারবে। প্রয়োজনীয় বিভিন্ন প্রকার কাচা শাক সবজি নিতে পারবেন এই বাজার থেকে।-লালমনিরহাট প্রতিনিধি

৫ ব্যবসায়ীকে জরিমানা

দিনাজপুরের খানসামায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. শাহীনুর ইসলাম নামে এক বালু ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় পাকেরহাটের চার ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকালে উপজেলার পুলহাটে অবৈধভাবে বালু উত্তোলনকারীকে মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ মাহবুব-উল-ইসলাম।

-দিনাজপুর প্রতিনিধি

দুই মাতবর আটক

গ্রাম্য শালিস বসিয়ে ৯ বছরের শিশু ধর্ষণের চেষ্টার ঘটনা আপসকারী কয়েকজন মাতবরের মধ্যে দুজনকে আটক করেছে গুরুদাসপুর থানা পুলিশ। গতকাল দুপুরে উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এলাকাবাসী সূত্রে জানা গেছে, এর আগেও চুরির মতো ঘটনাও এই মাতবররা আপস-মীমাংসা করেছেন। গত শুক্রবার নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের বেড়গঙ্গারামপুর বটতলা এলাকায় শিশু ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটে। বাবার জন্য পান কিনতে গিয়ে ওই পরিস্থিতির শিকার হয় মেয়েটি।

-নাটোর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর