শিরোনাম
শনিবার, ৯ মে, ২০২০ ০০:০০ টা

এক পলক

এক পলক

বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু
নাসিরনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আব্দুর রাজ্জাক (২৫) নামে এক ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সদর ইউনিয়নের পশ্চিম পাড়ায় এই ঘটনা ঘটে। নিহত রাজ্জাক একই এলাকার রফিকুল ইসলামের ছেলে। তিনি নাসিরনগর সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক ছিলেন।
-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
সীমান্তে বিজিবির ত্রাণসামগ্রী বিতরণ
কুমিল্লা সীমান্তে কর্মহীন পরিবারের মধ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশন থেকে প্রাপ্ত ত্রাণসামগ্রী বিতরণ করেছে বিজিবি। গত ৫ মে থেকে ওই ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়। শুক্রবারও কুমিল্লা ১০ ব্যাটালিয়নের ২০টি বিওপি এলাকায় ৯১৪টি হতদরিদ্র পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। কুমিল্লা সদর উপজেলার বিবির বাজার হাইস্কুল মাঠে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিজিবি কুমিল্লা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন এবং ১০ বিজিবির অধিনায়ক ও উপঅধিনায়ক উপস্থিত ছিলেন।
-কুমিল্লা প্রতিনিধি
ইট বিক্রির টাকায় ইফতার বিতরণ
বাগাতিপাড়ার শিরিন-জিয়া দম্পতি এবার নিজের মহলার মানুষদের মাঝে বিতরণ করলেন ইফতার সামগ্রী। আর অসুস্থ শরীরে নিজের হাতে বানানো ব্যাগেই ইফতার সামগ্রী তুলে দেন শিরিন আকতার। অবাক করা বিষয় হলো নিজেদের বাড়ি নির্মাণের জন্য কেনা ইট বিক্রি করে এবার চলছে তাদের সহায়তা কার্যক্রম।-নাটোর  প্রতিনিধি  
২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা
চলমান করোনাভাইরাস সংকটের মধ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের ৩৩টি গ্রামের ২০ হাজার দুস্থ ব্যক্তির মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। এ ছাড়া মসজিদের ইমাম-মুয়াজ্জিম ও বেদে পরিবার এবং হিজড়াদের মাঝে চাল, ডাল, আলু, পিয়াজ,  তেল, লবণ, আটা ও সাবান বিতরণ করেন। একই সঙ্গে নগদ টাকা প্রদান করেন।
-সোনারগাঁও প্রতিনিধি
বিড়ি শ্রমিকদের স্মারকলিপি
২০২০-২১ অর্থবছরে বিড়ির ওপর বিদ্যমান শুল্ক কমানোর দাবি জানিয়েছেন বিড়ি শ্রমিকরা। গতকাল শেখ হেলাল উদ্দীন এমপির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের মাধ্যমে বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতা-কর্মীরা এই দাবি জানান। স্মারকলিপিতে বলা হয়, বিড়ির ওপর বিদ্যমান কর কমাতে হবে, বিড়ি শিল্পকে কুটির শিল্পের মর্যাদা দিতে হবে। দেশে বিশ লাখ বিড়ি শ্রমিকের কর্মসংস্থানের কথা বিবেচনা করে এই শিল্পকে টিকিয়ে রাখতে হবে। বহুজাতিক তামাকজাত কোম্পানির ওপর অতিরিক্ত কর ধার্য করে দেশীয় শিল্পকে টিকিয়ে রাখতে হবে।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন জেলা বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি জাহাঙ্গীর মোল্লা, সদস্য জিপুলি বেগম, আবদুল কাদের প্রমুখ।
-বাগেরহাট প্রতিনিধি
দাউদকান্দিতে মানবিক সহায়তা
দাউদকান্দি উপজেলার স্থানীয় নারান্দিয়া গ্রামবাসীর উদ্যোগে গতকাল ওই এলাকার কর্মহীন হতদরিদ্র ৫ শতাধিক পরিবারকে মানবিক সহায়তা দেওয়া হয়েছে। মানবিক সহায়তা প্রদানের সংক্ষিপ্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেল, ইউপি সদস্য রুবেল, সমাজ সেবক শামিম মোল্লা, সোহেল প্রধান, মহসিন শিকদার, মোবারক ব্যাপারী, মহসিন তালুকদার প্রমুখ।
-দাউদকান্দি প্রতিনিধি
ধান কাটার মেশিন উপহার
ধান কাটার জন্য কৃষকদের তিনটি কম্বাইন হারভেস্টার মেশিন উপহার দিয়েছেন সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। প্রধানমন্ত্রীর নির্দেশে ও নিজস্ব অর্থায়নে গত বৃহস্পতিবার সোনারগাঁয়ের নোয়াগাঁও, সনমান্দি ও সাদিপুর ইউনিয়নে মেশিনগুলো উপহার দেওয়া হয়। খোকার পক্ষে জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান ধানকাটা কর্মসূচির উদ্বোধন করেন।
-সোনারগাঁও প্রতিনিধি

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর