রবিবার, ৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

মাপজোক করেই শেষ সংস্কারের খবর নেই

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

মাপজোক করেই শেষ সংস্কারের খবর নেই

শ্রীপুরের এক কিলোমিটার বেহাল রাস্তা -বাংলাদেশ প্রতিদিন

এক কিলোমিটার গ্রামীণ রাস্তা, সংযুক্ত করেছে দুটি গুরুত্বপূর্ণ সড়ককে। একদিকে জেলা সদর ও রাজধানী ঢাকা যাতায়াতের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। অন্যদিকে উপজেলা সদরে যাতায়াতের জন্য শ্রীপুর-মাওনা সড়ক। প্রতিদিন গ্রামীণ এ সড়ক দিয়ে যাতায়াত করেন প্রায় পাঁচ হাজার শ্রমিক ও স্থানীয় বাসিন্দা। চলে বিভিন্ন যানবাহন। রাস্তাটি পাকা ও সংস্কারের জন্য এলাকাবাসী বহুদিন ধরেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানালে আজও তা পূরণ হয়নি। বেহাল এই সড়কের ইট উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। খানাখন্দে পানি জমে রূপ নিয়েছে ডোবায়।

স্থানীয়দের অভিযোগ, এক যুগেরও বেশি সময় ধরে সড়কটি সংস্কার হয়নি। ঝুঁকি নিয়ে চলছে সিএনজি অটোরিকশা, ইজিবাইক, নসিমন, ভটভটি, অটোবাইক ও ভ্যান। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় কৃষক ফজলুল ও তাইজুদ্দিন জানান, তাদের উৎপাদিত কৃষিপণ্য হাটবাজারে নিতে সমস্যা হয়। ভাঙা সড়কের কারণে ভ্যানচালকেরা যেতে চান না। গেলেও অতিরিক্ত ভাড়া গুনতে হয়। স্থানীয় বাসিন্দা আইনজীবী নজরুল ইসলাম জানান, রাস্তাটি সংস্কার না হওয়ায় চলাচলে দুর্ভোগ পোহাতে পোহাতে এলাকাবাসী অতিষ্ঠ। সংস্কারের নামে কয়েকবার সড়কটি মাপামাপি করা হলেও কাজের খবর নেই। স্থানীয় শিক্ষার্থীরা জানান, বেহাল সড়কে প্রায়ই স্লিপ কেটে জামা-কাপড় নষ্ট হয়ে যায়। যানবাহনে এ সড়ক দিয়ে চলাচল করলে কষ্ট হয়, সময়ও বেশি লাগে। শ্রীপুর পৌরসভার প্রকৌশলী তবিবুর রহমান বলেন, বরাদ্দ না থাকায় রাস্তার এখনই উন্নয়ন করা সম্ভব হচ্ছে না। বরাদ্দ এলে সড়কটির সংস্কার কাজ শুরু করা হবে। শ্রীপুর পৌর মেয়র আনিছুর রহমান জানান, ২ নম্বর সিএন্ডবি বাজার থেকে কেওয়া বাজার পর্যন্ত রাস্তাটি যত দ্রুত সম্ভব সংস্কারে উদ্যোগ নেওয়া হবে।

সর্বশেষ খবর