শনিবার, ১৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

মেঘনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার মেঘনার মানিকারচর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠেছে। ইউনিয়নের সাত সদস্য প্রতিকার চেয়ে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগকারী ইউপি প্যানেল চেয়ারম্যান মো. আলেক, ইউপি সদস্য হাফিজ উদ্দিন, আবুল হোসেন, মতিউর রহমান, কামাল উদ্দিন, গোলাম মোস্তফা ও গাজী মো. মহসিন মেম্বার বলেন, আমরা কিছুদিন আগে তার বিরুদ্ধে পরিষদের বিভিন্ন অনিয়ম, ভুয়া প্রকল্প দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করলেও উপজেলা প্রশাসন অজ্ঞাত কারণে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ প্রসঙ্গে মেঘনা উপজেলা নির্বাহী অফিসার প্রবির কুমার রায় বলেন, কিছুদিন হয় এ উপজেলায় যোগদান করেছি। বিষয়টি আমার জানা নেই। মেম্বাররা আমার সঙ্গে সাক্ষাৎ করলে আমি তাৎক্ষণিক ভিজিডি কার্ডের টাকা আত্মসাতের বিষয়টি খতিয়ে দেখার জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি।

ইউপি চেয়ারম্যান ভিজিডি কার্ডের টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করা প্রসঙ্গে ইউপি সচিব রেজাউল করিম বলেন, আমি নিজেই ২০৩টি ভিজিডি কার্ডের বিপরীতে কার্ড প্রতি ২০০ টাকা করে প্রতি মাসে দুস্থদের কাছ থেকে আদায় করছি। চেয়ারম্যান হারুন অর রশিদকে আমি বার বার সরকারি কোষাগারে টাকা জমা দেওয়ার তাগিদ দিলেও তিনি জমা দেননি।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রদিবা রায় বলেন, ইউপি চেয়ারম্যানকে ডেকে জিজ্ঞাসাবাদ করলে তিনি গত সপ্তাহে চেকের মাধ্যমে আংশিক টাকা জমা করেছেন। ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা, আমি কোনো অনিয়মের সঙ্গে জড়িত নই।

সর্বশেষ খবর