শুক্রবার, ২৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক বহিষ্কার, কমিটি বিলুপ্ত

পাবনা প্রতিনিধি

উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক বহিষ্কার, কমিটি বিলুপ্ত

পাবনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালানোয় সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরান শেখ ও সাধারণ সম্পাদক আরমান হোসেনকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে উপজেলা ছাত্রলীগ কমিটি। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, পাবনা সদর পৌরসভা নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করায় সদর উপজেলা শাখা ছাত্রলীগ সভাপতি ইমরান শেখ এবং সাধারণ সম্পাদক আরমান হোসেনকে দল থেকে বহিষ্কার করা হল। একই সঙ্গে বিলুপ্ত ঘোষণা করা হলো সদর উপজেলা ছাত্রলীগের কমিটি।

সদর উপজেলা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক আরমান হোসেন বলেন, অন্যায় ও অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করার আদর্শ নিয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু করেছিলাম। হাইব্রিড, টাকাওয়ালাদের কাছে এখন পাবনার রাজনীতি জিম্মি হয়ে পড়েছে। বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় এমন বহিষ্কার হতে আমি হাজার বার রাজি। ১৮ নেতাকে শোকজ : এদিকে পাবনা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনির বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্রপ্রার্থী শরীফ উদ্দিন প্রধানের পক্ষে নির্বাচনে অংশ নেওয়ায় ১৮ নেতাকে কারণ দর্শানো নোটিস পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ। জেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়। আগামী ১১ ফেব্রুয়ারির মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

 নোটিসপ্রাপ্তরা হলেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু, আব্দুল হামিদ মাস্টার, যুগ্ম সম্পাদক আবু ইসাহাক শামীম, অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল বারী বাকী, দফতর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, প্রচার সম্পাদক কামিল হোসেন, ধর্ম সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ আব্দুল হান্নান, শ্রম সম্পাদক সরদার মিঠু আহমেদ, কার্যকরী সদস্য ইমদাদ আলী, উপদেষ্টা ইদ্রিস আলী, আসম আব্দুর রহিম পাকন, লিয়াকত আলী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন, পৌর আওয়ামী লীগ সভাপতি তসলিম হাসান সুমন ও সাধারণ সম্পাদক শাজাহান মামুন।

সর্বশেষ খবর