বৃহস্পতিবার, ২০ মে, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

দুই দল গ্রামবাসীর সংঘর্ষে নিহতের ঘটনায় পৃথক মামলা

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে নিহতের ঘটনায় পৃথক দুটি হত্যা মামলা হয়েছে। গতকাল মামলা দুটি দায়ের করে নিহত শিশু ইয়াছিনের বড় ভাই সিদ্দিক মিয়া এবং নিহত সহিদের ভাই মফিজ উদ্দিন। দুই মামলায় আসামি ৭১ জন। এ ঘটনায় পুলিশ দুটি অস্ত্র ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে। একই সঙ্গে ১০ জনকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে   রায়পুরা উপজেলার চরাঞ্চল পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দী গ্রামের শাহ আলম মেম্বার ও সাবেক মেম্বার ফজলু সমর্থিতদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে গত সোমবার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায়    গুলিবিদ্ধ একজন ও পর দিন  টেঁটায় আরও একজন নিহত হন। প্রতিপক্ষের ছোড়া গুলিতে ইয়াছিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরদিন সকালে সংঘর্ষে প্রতিপক্ষের টেঁটায় মারা যান শহিদ মিয়া (২৮)।

রায়পুরা থানার ওসি গোলাম মোস্তফা বলেন, দুটি হত্যাকান্ডে পৃথক মামলা দায়ের করা হয়েছে। ইয়াসিন হত্যা মামলায় ৩৯ জন এবং শহীদ হত্যা মামলায় ৩২ জনকে আসামি করা হয়। ইতিমধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। আগ্নেয়াস্ত্র ও তাজা গুলি উদ্ধার করা হয়েছে ।

-নরসিংদী প্রতিনিধি

 

হেফাজত নেতা মুফতি ফারুক গ্রেফতার

সিলেটের বিশ্বনাথের আলোচিত হেফাজত নেতা মুফতি ফারুক আহমদকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ফারুক স্থানীয় আমতৈল জামেয়া দারুসসুন্নাহ মাদরাসার মুহতামিম ও রামপাশা ইউনিয়নের জমসেরপুর গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে। গতকাল তাকে সিলেট আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর আগে গত ১৮ মে  ওসমানীনগর এলাকা থেকে গ্রেফতার করা হয়।  পুলিশ সূত্র জানায়, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের সমর্থনে তার নেতৃত্বে পিকেটিংয়ের সময় দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় দেওয়া মামলায়  ২৫০ জনকে অভিযুক্ত করা হয়। এরপর  থেকে পলাতক ছিলেন তিনি। গ্রেফতারের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান বলেন, তাকে সিলেট কোর্টে পাঠানো হয়েছে।

-বিশ্বনাথ (সিলেট)  প্রতিনিধি

 

রাজাকারদের বাদ না দিলে রাষ্ট্রীয় সম্মান না নেওয়ার ঘোষণা যুদ্ধকালীন কমান্ডারের

মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে রাজাকার ও আলবদরদের বাদ না দিলে মরার পর রাষ্ট্রীয় সম্মান না নেওয়ার ঘোষণা দিয়েছেন যুদ্ধকালীন বোয়ালমারীর গোহাইলবাড়ী ক্যাম্পের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহমেদ। গতকাল দুপুরে ফরিদপুরের বোয়ালমারীতে মুক্তিযোদ্ধা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়। লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহমেদ বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় যারা স্বাধীনতার বিরোধী ছিলেন, যারা মুক্তিযুদ্ধে অংশ না নিয়েও মুক্তিযোদ্ধার তালিকায় নাম লিখিয়েছেন তাদের বাদ দিতে হবে। বোয়ালমারীতে অনেক অমুক্তিযোদ্ধা বিভিন্ন অন্যায় পন্থায় মুক্তিযোদ্ধা হিসেবে নাম অন্তর্ভুক্ত করেছেন, তাদের বাদ দিতে হবে। তিনি আরও বলেন, বিতর্কিত অনেকের নাম তালিকায় উঠেছে। তাদের নাম আলবদরের তালিকায় জামুকার ওয়েবসাইটেও প্রকাশ হয়েছে। তাদের বিরুদ্ধে বোয়ালমারী থানায় ১৯৭২ সালে মামলাও হয়েছিল।

-ফরিদপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর