সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা
র‌্যাবের অভিযানে আটক পাঁচ

জঙ্গল সলিমপুরে মিলল অস্ত্র, মিলিটারি গেজেট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে অপরাধের আখড়া হিসেবে পরিচিত জঙ্গল সলিমপুরে শনিবার রাতে অভিযান পরিচালনা করেছে র‌্যাব। অভিযানে মশিউর বাহিনীর পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। তারা হলেন- রফিকুল ইসলাম মালু, সিরাজুল ইসলাম, মো. হাছান, মিজানুর রহমান কদর এবং জামাল শেখ। তাদের থেকে ১০টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, একটি বিদেশি আগ্নেয়াস্ত্র, একটি ধারালো ছোরা এবং ২২ রাউন্ড গুলি, মিলিটারি  গেজেট, পোশাক ও বাইনোকুলার এবং অবৈধ ধাতব মুদ্রা উদ্ধার করা হয়।

শনিবার রাত সাড়ে ৯টা থেকে সোয়া তিন ঘণ্টা এ অভিযান চালানো হয়।

র‌্যাব-৭ অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ বলেন, জঙ্গল সলিমপুর এলাকার শিবলুর ঘরে সন্ত্রাসীরা অবস্থান করছে এ তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মশিউরের ছেলে সন্ত্রাসী শিবলুর নেতৃত্বে একদল অস্ত্রধারী র‌্যাবকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ এবং লাঠিসোঁটা ও অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ করে। সন্ত্রাসীদের হামলায় র‌্যাবের কয়েকজন সদস্য আহত হন। তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণও করে। র‌্যাবও পাল্টা ১২৯ রাউন্ড গুলি ছোড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা দুর্গম পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা এলাকাটি ঘিরে রেখে পরবর্তীতে প্রায় সোয়া তিন ঘণ্টা ধরে তল্লাশি চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করে।

র‌্যাব সূত্র জানায়, আটকরা দীর্ঘদিন জঙ্গল সলিমপুর এলাকায় প্রভাব বিস্তার, চাঁদাবাজি, সরকারি জমি প্লট আকারে লোকজনের কাছে বিক্রি করে টাকা আদায় করে আসছে। এলাকায় মশিউর নিজের মিটারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ দিয়ে টাকা আদায় করত। এ ছাড়াও এলাকায় নিজেদের অপরাধকর্ম চালিয়ে যাওয়ার স্বার্থে মশিউর ও তার ছেলে শিবলু সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে।

সর্বশেষ খবর