বুধবার, ২৩ মার্চ, ২০২২ ০০:০০ টা

যাত্রা শুরু হলো নান্দনিক বিজয় চত্বরের

নীলফামারী প্রতিনিধি

যাত্রা শুরু হলো নান্দনিক বিজয় চত্বরের

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির পিতার অবদান তুলে ধরার লক্ষ্যে বিজয় চত্বর প্রাঙ্গণে শহীদ মিনার, মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ ও জাতির পিতার ম্যুরাল নির্মাণ এবং মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে  নীলফামারীর ডিমলা উপজেলার প্রবেশ দ্বারে বাবুরহাট বাজারে প্রায় ৫০ শতাংশ জমির উপর  ‘বিজয় চত্ত্বর’ নির্মাণ করা হয়েছে। জাতির পিতার ম্যুরালটির মাধ্যমে বর্তমান প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস সর্ম্পকে জানতে উৎসাহিত ও অনুপ্রাণিত হবে। আনুষ্ঠানিকভাবে গত সোমবার দুপুরে নীলফামারী ডিমলা উপজেলার প্রাণকেন্দ্রে নব নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভ, শহীদ মিনার ও জাতির পিতার ম্যুরালযুক্ত বিজয় চত্বরের যাত্রা শুরু হয়। এ বিজয় স্তম্ভের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য  বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, বাংলাদেশ আওয়ামী লীগ নীলফামারী জেলার সভাপতি  দেওয়ান কামাল আহম্মেদ, নীলফামারী জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক। এর মধ্য দিয়ে চত্বরটি জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য  উন্মুক্ত করে দেওয়া হয়। শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল হানিফ সরকার বলেন, শিশুরা আমাদের ভবিষ্যৎ, তাদের শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও বিনোদন সমপরিমাণ গুরুত্বপূর্ণ।

তাই শিশুদের বিনোদনের জন্য এখানে রয়েছে খেলার জায়গা, দোলনা, স্লিপার, বসার বেঞ্চ । এই উপজেলায় শিশু-কিশোরদের খেলাধুলার জন্য  নেই তেমন কোনো পার্ক। তাই বিজয় চত্বরটি আধুনিকায়ন করায় তারা সেই সুযোগ পেয়েছেন।

নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা  আফতাব উদ্দিন সরকার বলেন, নতুন প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সর্ম্পকে জানতে পারবে। বাঙালির যত অর্জিত বিজয় ও সংস্কৃতি সবকিছুই উদযাপন হবে এ নান্দনিক বিজয় চত্বরে।

 

 

সর্বশেষ খবর