মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শরীয়তপুরে বিশ্ববিদ্যালয় মন্ত্রিসভায় অনুমোদন

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় আইন-২০২৩ মন্ত্রিসভায় অনুমোদন করা হয়েছে। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এটি অনুমোদন দেওয়া হয়। এ খবরে উচ্ছ্বসিত শরীয়তপুরের মানুষ। তারা বিভিন্ন স্থানে আনন্দ-উল্লাস ও মিষ্টি বিতরণ করছেন।

জানা গেছে, শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম নির্বাচিত হওয়ার পর জাতীয় সংসদের অধিবেশনে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানান। পরে তিনি শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য ২০২১ সালের ১০ জুন শিক্ষামন্ত্রী দীপু মনির কাছে একটি আধা সরকারিপত্র (ডিও লেটার) দেন। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় থেকে একটি সার-সংক্ষেপ পাঠানো হলে ওই বছরের ৬ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা নীতিগত অনুমোদন দেন।

শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, এ অঞ্চলে কৃষি শিক্ষাকে আরও সমৃদ্ধ করতে প্রধানমন্ত্রীর নামে জেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের খবর অনেক আনন্দের।

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেন, জেলার সর্বস্তরের জনসাধারণ বঙ্গবন্ধুর বীর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞ। স্বপ্নের পদ্মা সেতুর কারণে দক্ষিণাঞ্চলের ২১ জেলায় কৃষির যে অপার সম্ভাবনা দেখা দিয়েছে তা বাস্তবায়নে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সর্বশেষ খবর