সোমবার, ৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

দুই ভাই হত্যায় ৯ জনের ফাঁসি

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে রফিকুল ইসলাম ও আবুজেল নামে দুই সহোদর হত্যা মামলায় ৯ জনকে ফাঁসি ও প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে জরিমানার ২০ হাজার টাকা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বাকি পাঁচজনের বিরুদ্ধে কোনো প্রমাণ না পাওয়ায় আদালত তাদের বেকসুর খালাস প্রদান করেন। গতকাল মেহেরপুর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। দন্ডিতরা হলেন- গাংনী উপজেলার কাজিপুর গ্রামের কিয়ামতের ছেলে হালিম, আছের হালসনার ছেলে আতিয়ার, আবদুল জলিলের ছেলে জালাল উদ্দিন, মৃত নজির আলীর ছেলে শরিফুল, নবির উদ্দিনের ছেলে দবির উদ্দিন, দবির উদ্দিনের ছেলে শরিফ, আফুল উদ্দিন ওরফে আফেল সর্দারের ছেলে আজিজুল, মৃত দবির উদ্দিনের ছেলে ফরিদ ও মুনছারের ছেলে মনি। আসামিদের মধ্যে জালাল উদ্দিন পলাতক ও বাকি আসামিরা হাজিরা দিলে তাদের আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক ও আসামি পক্ষের কৌঁসুলি ছিলেন মো. আতাউল হক, এ কে এম শফিকুল আলম ও কামরুল হাসান। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

মামলার বিবরণে জানা যায়, আবুজেল ও রফিকুল ইসলাম বিজিবি সদস্যদের দিয়ে ফেনসিডিল ধরিয়ে দেওয়ার বিরোধে ৬ জুলাই ২০১২ রাত ৮টার দিকে রফিকুলকে মারধর করে। এরপর একই বছরের ১৫ জুলাই রাত ১০টার দিকে আসামি মিল্টন মোবাইল ফোনে এ বিষয়টি নিয়ে আপোস-মীমাংসা করার কথা বলে দুই ভাই রফিকুল ইসলাম ও আবুজেলকে ডেকে নেয়। এরপর দুই ভাই আর বাড়িতে ফেরেনি। পর দিন ১৬ জুলাই ভোরে গাংনীর কাজিপুর গ্রাম মন্ডলপাড়ার লান্টুর মরিচ খেতে দুই ভাইয়ের ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের বোন জরিনা বেগম বাদী হয়ে ১৪ জনকে আসামি করে গাংনী থানায় একটি মামলা করেন।

সর্বশেষ খবর