মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

নিষেধাজ্ঞা অমান্য করে উচ্ছেদ অভিযানের অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ শহরের কালীরবাজার এলাকার পুরাতন কোর্ট মসজিদের সামনের মার্কেটে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও সেখানে জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেছেন দোকানিরা। গতকাল সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন উচ্ছেদ হওয়া ছয় দোকানের মালিক ও কর্মচারীরা। তবে এ বিষয়ে আদালতের কোনো আদেশ বা নিষেধ অমান্য করা হয়নি বলে জানিয়েছেন জেলা প্রশাসন। অভিযোগকারী দোকানি সামাদ জানান, আমরা উচ্ছেদ অভিযানে আসা অফিসারদের কাগজ দেখতে চেয়েছি। তারা আমাকে র‌্যাব অফিসে ধরে নিয়ে যায়। আমার মোবাইল নিয়ে যায়। পরে মালামাল বের করে উচ্ছেদ করার পর আধাঘণ্টা পর আমাদের ছেড়ে দেয়। আরেক দোকানদার লিংকন চন্দ্র দে জানান, আমরা তাদের কাছে উচ্ছেদের কাগজ দেখতে চেয়েছি। এ সময় তারা বলে ওরে ধর। তিনি বলেন, আমাদের মালামাল কোথায় আছে এখনো বলতে পারছি না। আমাদের প্রায় ষাট লাখ টাকার মালামাল ছিল।

আমরা আদালতের স্টে অর্ডারের কাগজ দেখিয়েছি। কিন্তু তারা বলে এ কাগজের কোনো ভ্যালু নেই। কাগজ ছিড়ে তারা পাড়িয়ে বলে এসব কাগজের কোনো ভ্যালু নেই। কর্ণফুলী ফটোস্ট্যাটের মালিক মো. মোশাররফ হোসেন জানান, আমাকে ওরা আটক করে দুই ঘণ্টা বন্দি করে রেখেছিল। আমাদের দোকান প্রায় চল্লিশ বছর যাবত এখানে। আমার বাবাও এখানে দোকানদারি করেছে।

রূপালি ফটোস্ট্যাটের মালিক মো. রফিকুল ইসলাম বলেন, আমরা ক্যাশের টাকা ল্যাপটপ কিছু পাইনি। এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোকান মালিকদের আইনজীবী অ্যাডভোকেট খোকন সাহা বলেন, যে মামলাটা হয়েছে, তারা উচ্ছেদ করেছে বেআইনিভাবে। আমরা হাইকোর্টে যাব। আইন সবার জন্য সমান। কেউ যদি আদালতের আদেশ অমান্য করে তার বিরুদ্ধে মামলা হবে।

সর্বশেষ খবর