বুধবার, ১০ মে, ২০২৩ ০০:০০ টা

চেয়ারম্যান বরখাস্ত

ফরিদপুর প্রতিনিধি

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিকুর রহমান চৌধুরীর ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ডুমাইন ইউপি চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গতকাল বরখাস্তের বিষয়টি জানা যায়।

.৯ মে স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর কার্যক্রমে বাধা প্রদান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা ও সরকারি গাড়ি ভাঙচুরের ইন্ধনসহ ঘটনায় জরিত থাকায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৪(৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, ফরিদপুর ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। যেহেতু, ফরিদপুর জেলার মধুখালী উপজেলাধীন ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনের বিরুদ্ধে উল্লিখিত অভিযোগ প্রমাণিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে; সেহেতু ফরিদপুর জেলার মধুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর ৩৪(৪) (খ) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় উল্লিখিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চেয়ারম্যানের বরখাস্তের একটি প্রজ্ঞাপন পাওয়া গেছে। বিধি অনুয়ায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ, গত ৪ মে ফরিদপুরের মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরী উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের কাজ দেখতে গেলে স্থানীয়রা তার ওপর হামলা করে। এ সময় ইউএনওসহ আনসার সদস্যদের মারপিট করা হয়। ভেঙে দেওয়া হয় ইউএনওর গাড়ি। এ ঘটনায় পুলিশ ও ইউএনওর পক্ষ থেকে ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আসাদুজ্জামান তপনকে প্রধান আসামি করে পৃথক দুটি মামলা করা হয়। দুটি মামলায় ৫ শতাধিক আসামি রয়েছে। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে ডুমাইন ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান তপনসহ চারজনকে গ্রেফতার করে। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত সোমবার চেয়ারম্যানকে দুই দিনের এবং বাকি তিনজনকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর