শনিবার, ১০ জুন, ২০২৩ ০০:০০ টা
নিষেধাজ্ঞা অমান্য

সাগরে ট্রলারসহ ৮ জেলে আটক

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

৬৫ দিনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকারে যাওয়ার পথে বিষখালী নদীর মোহনা থেকে এফবি মা-বাবার দোয়া-১ ট্রলারসহ আট জেলেকে আটক করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার রাতে ১০ হাজার টাকা জরিমানা ও এলাকা না ছাড়ার নির্দেশনা দেওয়া হয়। এর আগে বিকাল ৫টার দিকে কোস্টগার্ড আটক করে। জেলেরা হলেন- মো. সুমন, মো. আরিফ, আলাউদ্দিন, ইসমাইল, নুর আলম, জাহাঙ্গীর, মো. মিজান, মো. জিহাদ। সবাই নোয়াখালী জেলার বাসিন্দা।

পরে তাদের ১০ হাজার টাকা জরিমানা, ট্রলারে থাকা বরফ কেরোসিন তেল দিয়ে নষ্ট করে দেওয়া হয়। এ ছাড়াও ২৩ জুলাই পর্যন্ত পাথরঘাটা ত্যাগ করতে পারবে না বলে নির্দেশনা দেওয়া হয়। কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মাহবুবুর রহমান আট জেলেকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। নিয়মিত অভিযানের সময় বিষখালী নদীর মোহনা থেকে ট্রলারসহ আট জেলেকে আটক করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু বলেন, আট জেলেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ট্রলারে থাকা বরফ কেরোসিন তেল পুড়িয়ে নষ্ট করা হয়। এ ছাড়াও আটককৃত ট্রলারসহ আট জেলেকে নিষেধাজ্ঞার শেষ দিন ২৩ জুলাই পর্যন্ত পাথরঘাটা ত্যাগ না করার নির্দেশনা হয়েছে। প্রতিবছর প্রজনন, উৎপাদন, সামুদ্রিক সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য শিকারের জন্য ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সাগরে মাছ ধরা নিষিদ্ধ করে সরকার।

সর্বশেষ খবর