সোমবার, ১২ জুন, ২০২৩ ০০:০০ টা

ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন

 ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে ১৫ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত করে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১ লাখ টাকা অর্থদন্ডের রায় দিয়েছেন আদালত। গতকাল বিকাল ৩টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

আদেশ অনুযায়ী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই ব্যক্তিকে ১ লাখ টাকা প্রদান করতে হবে। ওই টাকা বাদীকে প্রদান করা হবে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই ব্যক্তির নাম মো. শামীম মোল্লা (৩৩)।  তিনি ফরিদপুর সদরের পেয়ারপুর গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় শামীম মোল্লা আদালতে উপস্থিত ছিলেন। জানা গেছে, ওই কিশোরী ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। ২০২০ সালের ১২ মে সকাল সাড়ে ১০টার দিকে কিশোরীর মা কিশোরীকে ঘরে রেখে টিসিবির পণ্য তুলতে যান। দুপুর সাড়ে ১২টার দিকে শামীম মোল্লা কৌশলে ওই কিশোরীকে পাশের একটি বসতঘরে নিয়ে মুখে গামছা বেঁধে ধর্ষণ করে।

এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে ওই বছর ১৯ মে শামীম মোল্লাকে একমাত্র আসামি করে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আলী  ম ল ২০২০ সালের ২৩ আগস্ট শামীম মোল্লাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) স্বপন কুমার সাহা বলেন, ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় শামীম মোল্লাকে যাবজ্জীবন সশ্রম কারাদ  ও এক লাখ টাকা জরিমানা করা হয়। আসামিকে এক লাখ টাকা প্রদান করতে হবে এবং এ টাকা বাদীকে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

 

সর্বশেষ খবর