মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ ০০:০০ টা

কাঁচা ঘর ভাঙার মামলা দেওয়ায় খুলে নেয় পাকা ভবনের ইট

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বুড়িচং উপজেলার খাড়াতাইয়ায় কাঁচা ঘর ভাঙার ঘটনায় মামলা করায় অভিযুক্তরা পাকা ভবনের ইটও খুলে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। লুটপাট করেছে মালামাল। নগরীর একটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে গতকাল এ অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারের সদস্য শরীফুল ইসলাম।

লিখিত অভিযোগে তিনি বলেন, গত ২১ মে থেকে টানা তিন দিন তাদের বাড়িতে আরিফুর রহমানসহ ২৫-৩০ জন হামলা চালায়। তারা রান্নাঘর ভাঙচুর ও ঘরের আসবাবপত্র নিয়ে যায়। ২৫ মে হামলাকারীদের বিরুদ্ধে আদালতে মামলা করেন তিনি। মামলা করায় ৩১ মে আরিফুর রহমানসহ তাদের বাহিনী নিয়ে বাড়িতে পুনরায় একটি আধাপাকা ঘর ও একটি টিনের ঘর ভেঙে নিয়ে যায়। ঘরে থাকা ফ্রিজ, খাট, শোকেস, সোফা, আলমিরা, টেবিল, চেয়ার, ফ্যানসহ ঘরের টিন কাঠ ও ইট খুলে নেয়।

তাদের ঘরের টিন ও ইট দিয়ে আরিফুর রহমানের পক্ষের কামাল হোসেন খাড়াতাইয়া বাজারে ঘর নির্মাণ করেছেন। এ ছাড়া তিন শতাধিক গাছ কেটে ও পুকুরের মাছ ধরে নিয়ে গেছে তারা। সংবাদ সম্মেলনে শরীফুল ইসলামের মা সাবিনা বানু ও ছোট বোন সাদিয়া আফরোজ উপস্থিত ছিলেন। অভিযুক্ত আরিফুর রহমান মুঠোফোনে জানান, তার বাবা এই বাড়ি নিলামে কিনেছেন। তারা বাড়িঘর ভেঙেছেন এখানে নতুন করে ঘর তোলার জন্য। ভুক্তভোগী শরীফুল ইসলামের দাবি, বাড়ির জমি তার মায়ের। বুড়িচং থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, বাড়ি ভাঙচুরের ঘটনা সত্য। এ জায়গা কয়েক বছর আগে বাদীর বাবা বিক্রি করেছেন বলে বিবাদীরা বলছেন। যাচাই-বাছাই করে তদন্ত প্রতিবেদন দেওয়া হবে।

সর্বশেষ খবর