রবিবার, ৯ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সন্তানরা রাস্তায় ফেলে গেলেন বৃদ্ধা মাকে

মেহেরপুর প্রতিনিধি

সম্পদ লিখে নিয়ে বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেছেন সন্তান ও তাদের স্ত্রীরা। গতকাল সকালে গাংনী উপজেলার কল্যাণপুর গ্রামের উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে। প্রতিবেশী একজন বৃদ্ধাকে তাঁর বাড়িতে আশ্রয় দিয়েছেন।

পুলিশ বলছে, এ বিষয়ে কেউ অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে। কল্যাণপুর গ্রামের মৃত খেলাফত মণ্ডলের স্ত্রী সাহেরা খাতুন। তাদের তিন ছেলে ও পাঁচ মেয়ে। সবাই সচ্ছল। স্বামী মারা গেছেন ২৩ বছর আগে। আশা ছিল সন্তানদের বড় করতে পারলে বৃদ্ধ বয়সে সুখের মুখ দেখবেন। বাকপ্রতিবন্ধী এই মায়ের জীবনে সুখের বদলে দুঃখ নেমে এসেছে। তিন ছেলে কৌশলে সব সম্পত্তি লিখে নেন। সম্পদ থেকে বঞ্চিত হওয়ায় মেয়েরাও খোঁজ নেন না মায়ের। অবশেষে ছেলেরা মাকে ফেলে গেছেন রাস্তায়। এ ব্যাপারে সন্তানরা কথা বলতে রাজি হননি। বৃদ্ধার মেয়ে মিলু বলেন, ‘সাড়ে ৫ কাঠা জমি তিন ভাই লিখে নিয়েছে। আমাকে ২৫ হাজার টাকা ও একটি সোনার দুল দিয়েছে, সেটাও ভাইয়েরা ফেরত চায়। মাকে মেরে দাঁত ভেঙে দিয়েছে। মায়ের সারা শরীরে মারের দাগ রয়েছে।’ ছেলের বউয়েরা বলেন, ‘আমাদের শাশুড়ির মেয়ের প্রতি টান। মেয়ে মেয়ে করে চিৎকার করেন। এ কারণে আমরা মেয়ের বাড়ির সামনে রেখে এসেছি। তাকে রাস্তায় ফেলে দেয়নি।’

প্রতিবেশীরা জানান, প্রতি মাসে ১০ দিন করে মায়ের ভরণপোষণের বিষয়ে তিন ভাইয়ের মধ্যে সমঝোতা হয়। অথচ কেউ সঠিকভাবে তা না করে নির্যাতন করেন।

সর্বশেষ খবর