মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ ০০:০০ টা

একজনের মৃত্যুদণ্ড যাবজ্জীবন ৬

চারটি হত্যা-মাদক মামলার রায়

প্রতিদিন ডেস্ক

দিনাজপুরে স্ত্রী হত্যায় স্বামীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া জয়পুরহাট ও সিরাজগঞ্জে তিনটি হত্যা-মাদক মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

দিনাজপুর : স্ত্রী হত্যার দায়ে স্বামী প্রভাত চন্দ্র রায় নামে একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। দিনাজপুর জেলা ও দায়রা জজ যাবিদ হোসেন গতকাল দুপুরে এ রায় দেন। মৃত্যুদণ্ড পাওয়া প্রভাত চন্দ্র দিনাজপুর সদর উপজেলার মাধবপুর চিরাকুঠিপাড়ার লালু চন্দ্র রায়ের ছেলে। মামলাসূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৮ ডিসেম্বর স্ত্রী ববিতাকে শাবল দিয়ে এলোপাতাড়ি মারধর করেন প্রভাত চন্দ্র। একপর্যায়ে শ্বাসরোধে স্ত্রী হত্যা করেন।

জয়পুরহাট : দুটি মাদক মামলায় নারীসহ চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্বাস উদ্দীন গতকাল এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- আজাদুল ইসলাম, আমিনুল ইসলাম, আবদুর রহমান ও রেবা।

সিরাজগঞ্জ : বিএনপি নেতা হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন ও দুজনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির গতকাল এ দণ্ডাদেশ দেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কাজিপুর উপজেলার মজনু মিয়া ওরফে মজনু এবং দীল বাবু। ১০ বছর করে সাজা দেওয়া হয়েছে রবিউল ও রেজাব ওরফে পাইত্যাকে। উল্লেখ্য, ২০০৩ সালের ২৪ সেপ্টেম্বর খুন হন বিএনপির নেতা ইকবাল।

সর্বশেষ খবর