বুধবার, ২৬ জুলাই, ২০২৩ ০০:০০ টা

ট্রেন-ট্রাক সংঘর্ষ গাজীপুরে

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষ হয়েছে। এ সময় অপর একটি ট্রেন চালকের দক্ষতায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়। সিটি করপোরেশনের সামন্তপুর লেভেলক্রসিংয়ে গতকাল রাতে এ দুর্ঘটনা ঘটে। এরপর প্রায় সোয়া দুই ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ ছিল। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, রাত ৮টার দিকে একটি ট্রাক সামন্তপুর লেভেলক্রসিং দিয়ে ঢাকা-ময়মনসিংহ রেলরুট পার হচ্ছিল। এ সময় আপলাইন দিয়ে ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ব্রহ্মপূত্র এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকটির সংঘর্ষ হয়।

ট্রেনের ধাক্কায় ট্রাকটি ছিটকে আপ ও ডাউন উভয় লাইনের ওপর পড়ায় সৃষ্টি হয় প্রতিবন্ধকতা। তবে ব্রহ্মপুত্র এক্সপ্রেস ঘটনাস্থল ত্যাগ করে গন্তব্যের দিকে যেতে কোনো সমস্যা হয়নি। একই সময় ঢাকাগামী অপর একটি ট্রেন (লালমনি এক্সপ্রেস) জয়দেবপুর স্টেশন ত্যাগ করে। ট্রেনটি ঘটনাস্থলের কাছে পৌঁছলে লাইনের ওপর ট্রাক পড়ে থাকতে দেখে চালক দক্ষতার সঙ্গে ব্রেক কষে থামিয়ে ফেলেন। ফলে অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় লালমনি এক্সপ্রেস।

জয়দেবপুর স্টেশনে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস, তুরাগ এক্সপ্রেস ও তিস্তা এক্সপ্রেস এবং ধীরাশ্রম স্টেশনে চিত্রা এক্সপ্রেস টেন আটকা পড়ে। জয়দেবপুর স্টেশন পুলিশ ফাঁড়ির এসআই শহীদুল্লাহ জানান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ রেকারের মাধ্যমে ট্রাকটি সরিয়ে নিলে প্রায় সোয়া দুই ঘণ্টা পর ওই রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়। পুলিশ ট্রাকটি জব্দ করলেও চালক ও হেলপার পালিয়ে যান।

সর্বশেষ খবর