বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

শোক শ্রদ্ধায় সারা দেশে বঙ্গবন্ধুকে স্মরণ

প্রতিদিন ডেস্ক

শোক শ্রদ্ধায় সারা দেশে বঙ্গবন্ধুকে স্মরণ

নাটোরে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুকে স্মরণ

সারা দেশে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালি, আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া মাহফিল ও কাঙালিভোজ। আলোচনা সভায় বক্তারা বন্ধবন্ধুর আদর্শ ধারণ করে নতুন প্রজন্মকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : সকালে জেলা প্রশাসক চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা। এ ছাড়া জিলা স্কুলের বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটোরিয়ামে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সিভিল সার্জন ডা. মোহাম্মাদ শফিউল আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু প্রমুখ। পরে দুপুরে এতিমদের মাঝে উন্নমানের খবার বিতরণ ও বিকালে শহরের সাতমাথা মুজিব মঞ্চে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পঞ্চগড় : সার্কিট হাউস চত্বরে বঙ্গবন্ধুর পতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় রেলপথমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, মজাহারুল হক প্রধান এমপি, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল হান্নান শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়পুরহাট : দিবসটি উপলক্ষে সকালে শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু, জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম প্রমুখ।

নাটোর : জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে জেলা প্রশাসন ও পুলিশ। পরে জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় এবং কালো পতাকা অর্ধনমিত, কালো ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

নীলফামারী : সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। এ ছাড়া জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ছাড়াও বিভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। পরে জেলা আওয়ামী লীগ আয়োজিত শোক র‌্যালিতে অংশ নেন আসাদুজ্জামান নূর।

সিরাজগঞ্জ : উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তানভীর ইমাম এমপি।

দিনাজপুর : হাবিপ্রবিতে ভাইস-চ্যান্সেলরের প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হয়ে ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

কুড়িগ্রাম : দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে শহরের শাপলা মোড় এলাকায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও শোক র‌্যালি বের করা হয়। পরে শেষে জেলা প্রশাসনের উদ্যোগে কুড়িগ্রাম কলেজ মোড় এলাকায় স্বাধীনতার বিজয় স্তম্ভ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ঠাকুরগাঁও : দুপুরে জেলা শ্রমিক লীগের আয়োজনে শহরের বাসস্ট্যান্ড এলাকায় এসব বিতরণ করা হয়। এদিকে শহরের মুন্সিপাড়া গোরস্থানে নূরানি হাফেজিয়া ও এতিমখানা মাদরাসায় ব্যতিক্রমী এতিম শিশুদের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

হিলি (দিনাজপুর) : হিলিতে সীমান্তবর্তী এলাকার গরিব-অসহায় দুস্থ মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর হিলি আইসিপি ক্যাম্পের সদস্যা। এ ছাড়া হিলিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও শেখ মুজিবুর রহমানে শাহাদাতবার্ষিকী পালন করা হয়।

 

সর্বশেষ খবর