মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩ ০০:০০ টা

রামসাগর এক্সপ্রেস চালু হচ্ছে ১১ বছর পর

গাইবান্ধা প্রতিনিধি

বন্ধ রামসাগর এক্সপ্রেস ট্রেন দীর্ঘ ১১ বছর পর পুনরায় চালু হচ্ছে আজ। এ খবরে উত্তরের তিন জেলায় আনন্দের বন্যা বইছে। বিশেষ করে গাইবান্ধার ব্যবসায়ী, চাকরিজীবী, শিক্ষার্থী ও চিকিৎসাসেবা প্রত্যাশীদের যেন আনন্দের সীমা নেই। এতে এ অঞ্চলে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে। রংপুর, দিনাজপুর ও পঞ্চগড়গামী যাত্রীদের কমবে ভোগান্তি ও অতিরিক্ত ব্যয়। বিশেষ সুবিধা পাবে শিক্ষার্থীরা।

পাশাপাশি সহজ হবে কর্মজীবীদের যোগাযোগও। নির্বাচনী প্রতিশ্রুতি ও এ অঞ্চলের সর্বস্তরের মানুষের সুবিধার কথা চিন্তা করে আজ ট্রেনটি আনুষ্ঠানিকভাবে চালু হচ্ছে। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ট্রেনটির উদ্বোধন করার কথা রয়েছে। ২০১২ সালের ২৪ আগস্ট থেকে বন্ধ করে দেওয়া হয় ট্রেনটি।

বোনারপাড়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, রংপুর বিভাগের বিশেষ করে গাইবান্ধা, রংপুর, দিনাজপুর জেলার মানুষের যাতায়াত সুবিধার্থে ২০১০ সালের ১২ নভেম্বর চালু করা হয় আন্তনগর ‘রামসাগর এক্সপ্রেস’ ট্রেন। ওই সময় গাইবান্ধার বোনারপাড়া থেকে রংপুরের কাউনিয়া ও রংপুর হয়ে দিনাজপুর পর্যন্ত চলাচল করত ট্রেনটি। কম ভাড়া এবং নির্দিষ্ট সময়ে পৌঁছানোর কারণে ট্রেনটি গাইবান্ধার মানুষের কাছে খুবই জনপ্রিয় হয়ে ওঠে। কিন্তু জনবল সংকটসহ নানা অজুহাতে তিন বছরের মাথায় ২০১২ সালের ২৪ আগস্ট থেকে বন্ধ করে দেওয়া হয় ট্রেনটি।

বোনারপাড়া রেলওয়ে স্টেশনের মাস্টার খলিলুর রহমান বলেন, ট্রেনটি চালু হলে সরকারের রাজস্ব বাড়বে। এ এলাকা থেকে প্রতিদিন অনেক মানুষ রংপুরসহ উত্তরের জেলাগুলোয় আসা-যাওয়া করে। এতে মানুষের ভোগান্তির অবসান ঘটবে।

সর্বশেষ খবর