শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

সড়কের মাঝখানে ঘর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সড়কের মাঝখানে ঘর

ঘর সরানোর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের হটিয়ার পাড়ায় সরকারি সড়কের মাঝখানে গোয়ালঘর নির্মাণ করায় যাতায়াতসহ রাস্তাটি পাকাকরণ বন্ধ হয়ে গেছে। এতে আশপাশের ১০-১২টি গ্রামের মানুষ চলাচলে ভোগান্তি পোহাচ্ছেন। সরকারি রাস্তা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে সম্প্রতি মানববন্ধন করেছেন স্থানীয়রা।

জানা যায়, নকশা অনুযায়ী হটিয়ার পাড়া গ্রামের মাঝখান দিয়ে চাপড়া গ্রাম পর্যন্ত একটি কাঁচা সড়ক রয়েছে। ধুনট এলজিইডির বাস্তবায়নে সড়কটি পাকাকরণ শুরু হয়। কয়েক মাস আগে হটিয়ার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের বাসিন্দা ইমদাদ আলী ওই সড়কের মাঝখানে বেড়া দিয়ে গোয়ালঘর নির্মাণ করেন। হটিয়ার পাড়ার বাসিন্দা ইসমাইল হোসেন জানান, যুগ যুগ ধরে এই রাস্তা দিয়ে প্রতিদিন মানুষ যাতায়াত করে আসছেন।

সম্প্রতি রাস্তাটি পাকা করার কাজ শুরু হয়েছে। তিন মাস আগে ইমদাদ আলী নামে একজন ওই রাস্তার মাঝখানে গোয়ালঘর তৈরি করেন। এতে রাস্তার নির্মাণকাজ ও যাতায়াত বন্ধ হয়ে গেছে।

তিনি আরও জানান, এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। জনপ্রতিনিধিসহ রাজনৈতিক ব্যক্তিবর্গকেও জানানো হয়েছে বিষয়টি। এখনো কোনো সমাধান না হওয়ায় এলাকাবাসী প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ দাবিতে মানববন্ধন করেছে। ধুনটের ইউএনও জানে আলম বলেন, সরকারি রাস্তার মাঝে কেউ ঘর নির্মাণ বা যাতায়াত বন্ধ করলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর