রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ট্রায়াল স্পেশাল মালবাহী ট্রেন পার হলো পদ্মা সেতু

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ট্রায়াল স্পেশাল মালবাহী ট্রেন পার হলো পদ্মা সেতু

পাথর নিয়ে গতকাল ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ছেড়ে যায় মালবাহী ট্রেন

পাথর বোঝাই সাত বগির মালবাহী ট্রায়াল স্পেশাল ট্রেন গতকাল ভাঙ্গা থেকে পদ্মা সেতু পার হয়ে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত পর্যন্ত গতি পরীক্ষা করেছে।

ভাঙ্গা থেকে গতকাল সকাল সাড়ে ৭টায় মাওয়ার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়। সেখান থেকে সাড়ে ৯টার দিকে ভাঙ্গার উদ্দেশে আবার ছেড়ে আসে। এটিই প্রথম পদ্মা সেতু পার হয়ে মালবাহী ট্রেনের ট্রায়াল।

ভাঙ্গা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, ভাঙ্গা থেকে ২৮ কিলোমিটার দূরের মাওয়া রেলওয়ে স্টেশনের উদ্দেশে মালবাহী ট্রায়াল ট্রেনটি রওনা হয়। সকাল ৯টা ৬ মিনিটের দিকে সেটি মাওয়া স্টেশনে পৌঁছায়। এ সময় ট্রেনের গতি ছিল ঘণ্টায় ৬০ কিলোমিটার। এরপর মাওয়া থেকে ভাঙ্গার উদ্দেশ্যে       ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে সকাল সাড়ে ৯টার দিকে রওনা হয়। সেটি সকাল সাড়ে ১০টার দিকে ভাঙ্গায় পৌঁছায়। সাতটি বগির মালবাহী ট্রেনটি ভাঙ্গা স্টেশনেই ছিল। এটিতে পদ্মা সেতুর রেল প্রকল্পের পাথর আনা-নেওয়া করা হতো।

ভাঙ্গা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, দুইবার পদ্মা সেতু পার হয়ে পাথরভর্তি মালবাহী ট্রেনের গতি পরীক্ষা করা হয়। প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা ট্রেনে উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী ৭ সেপ্টেম্বর ঢাকার কমলাপুর রেলস্টেশন  থেকে  ফরিদপুরের  ভাঙ্গা জংশন পর্যন্ত পরীক্ষামূলক যাত্রীবাহী ট্রেন চলাচল উদ্বোধন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর