রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

রৌমারী-চিলমারী চালু হচ্ছে ফেরি

কুড়িগ্রাম প্রতিনিধি

দীর্ঘ প্রতীক্ষার পর চিলমারী উপজেলার রমনাঘাটে চিলমারী-রৌমারী রুটে ফেরি চলাচল শুরু হচ্ছে। ইতোমধ্যে ‘কুঞ্জলতা’ নামে একটি ফেরি গতকাল রমনা ঘাটে এসে পৌঁছেছে। শুক্রবার সন্ধ্যায় আরিচা ঘাট থেকে ফেরিটি রওনা হয়। এর আগে সংযোগ সড়ক, পন্টুনসহ সব প্রস্তুতি নেওয়া হয়। আজ থেকেই এই ফেরি চলাচল শুরু হবে, জানান বিআইডব্লিউটি এর উপপরিচালক মাহফুজ আলম সজল। এ খবরে অনেক খুশি কুড়িগ্রামসহ এ অঞ্চলের মানুষ।

সূত্রে জানা গেছে, রৌমারী-রাজীবপুর উপজেলার হাজার হাজার মানুষকে জেলা শহরে যাতায়াত করতে ব্রহ্মপুত্র নদ পারাপারে নৌকার ওপর ভরসা করতে হয়। বর্ষা মৌসুমে অনেক ঝুঁকি নিয়ে তারা জেলা শহরে আসেন নৌপথে। শুষ্ক মৌসুমে চরাঞ্চলে আটকে যায় নৌকা। ফলে দুর্ভোগের সীমা থাকে না তাদের। এ ছাড়াও গুনতে হয় বাড়তি ভাড়া। আজ থেকে ফেরি চলাচল করলে কমে আসবে ভোগান্তি ধারণা সবার। সেই সঙ্গে এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটতে পারে। তবে স্থানীয়রা বলছেন, বর্ষা মৌসুমে ফেরি চলাচল করতে পারলেও শুকনো মৌসুমে নাব্য সংকটে যথেষ্ট বিঘ্ন সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিআইডব্লিউটিএর উপ-পরিচালক মাহফুজ আলম সজল বলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এ ফেরি চলাচল উদ্বোধন করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর