বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ছয় দিন পর কাজে ফিরলেন শ্রমিকরা

বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট প্রতিনিধি

ছয় দিন কর্মবিরতির পর গতকাল দুপুর থেকে কাজে যোগ দিয়েছেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের লোড-আনলোড শ্রমিকরা। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর আশ্বাসে তারা কাজে যোগ দিয়েছেন। এর আগে প্রতিমন্ত্রী মঙ্গলবার রাতে বুড়িমারী স্থলবন্দর অফিস হলরুমে শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন। জানা যায়, ছয় দিন বন্ধ থাকার পর বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হওয়ায় একসঙ্গে বহু সংখ্যক পণ্যবাহী ট্রাক চলাচল শুরু করেছে। এতে বুড়িমারী স্থলবন্দরে রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। এ স্থলবন্দরে প্রায় ৫০০ ট্রাকের পণ্য আনলোড করতে হবে শ্রমিকদের। এখানে তালিকাভুক্ত ২৩০০ লোড-আনলোড শ্রমিকের সঙ্গে সহস্রাধিক অস্থায়ী শ্রমিক পণ্যবাহী ট্রাকগুলো থেকে পণ্য লোড-আনলোডের কাজ করছেন।

বুড়িমারী স্থলবন্দর শ্রমিক লীগের সভাপতি সাজ্জাদ হোসেন জানান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর আশ্বাসে শ্রমিকরা কাজে যোগদান করেছেন। তিনি বলেন, বন্দরে ২২ জন শ্রমিক সর্দার সাধারণ শ্রমিকদের মজুরি আত্মসাৎ করতেন। তারা কোটিপতি হয়েছেন কিন্তু শ্রমিকদের ভাগ্যের উন্নয়ন হয়নি বলেও জানান তিনি।

বুড়িমারী স্থলবন্দরে আমদানিকারক-রপ্তানিকারক গ্রুপের সভাপতি রুহুল আমিন বাবুল বলেন, শ্রমিকরা কাজে যোগ দেওয়ায় পণ্য লোড-আনলোড শুরু হয়েছে। বাংলাদেশ ও ভারতে আমদানি-রপ্তানির পণ্যবাহী ট্রাক চলাচল করছে।

বুড়িমারী স্থলবন্দরে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন বলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রীর নির্দেশে তদন্ত কমিটি খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করে শ্রমিকদের স্বাভাবিকভাবে কাজ করার বিষয়টি নিশ্চিত করবে।

সর্বশেষ খবর