শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
কৃষককে আটকে রেখে মারধর

কৃষি ব্যাংকের তিন কর্মকর্তা বরখাস্ত

গোপালগঞ্জ প্রতিনিধি

রামদিয়ায় কৃষি ব্যাংকে তিন কৃষককে আটকে রেখে মারধরের ঘটনায় তিন ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- গোপালগঞ্জ কৃষি ব্যাংকের আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আবদুল আজিজ, রামদিয়া শাখা ব্যবস্থাপক ইলিয়াস হোসেন ও ইনভেস্টিগেশন অফিসার (আইও) রাফিজুল ইসলাম। আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আবদুল আজিজ গতকাল এ তথ্য জানান।

সোমবার রামদিয়া কৃষি ব্যাংকে কৃষক দেনায়ের সরদার, তার ছেলে তাকবীর ও জামাতা মোতাকাব্বিরকে মারধর করা হয়। এ ঘটনায় দেনায়ের সরদার বাদী হয়ে গোপালগঞ্জ আদালতে বুধবার মামলা করেন।

দেনায়েত সরদার বলেন, গরু মোটাতাজাকরণ প্রকল্পের জন্য এক মাস আগে ৩ লাখ টাকা ঋণ নিতে রামদিয়া কৃষি ব্যাংকে আবেদন করি। ২০ আগস্ট ব্যাংকের আইও রাফিজুল ইসলাম আমার বাড়িতে তদন্তে যান। পরে কিছু উৎকোচ দাবি করেন। আমি তাকে উৎকোচ দেইনি। এতে ক্ষিপ্ত হয়ে ওই কর্মকর্তা ‘আমি ঋণগ্রস্থ’ এমন কারণ দেখিয়ে আমার ঋণের আবেদন বাতিল করেন। এ ব্যাপারে আমি ৭ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের অভিযোগ সেলে লিখিত অভিযোগ দিই। ১৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ আঞ্চলিক শাখা ব্যবস্থাপক আবদুল আজিজ ও তার সহযোগী অভিযোগ তদন্তের জন্য রামদিয়া কৃষি ব্যাংকে আসেন। তদন্ত চলাকালে তদন্ত দলের সঙ্গে আমার জামাতা মোতাকাব্বির মুন্সীর বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তদন্ত কর্মকর্তার সামনেই আমাদের কিলঘুষি, লাথি ও ফ্লোরে ফেলে পেটানো হয়। পরে ব্যাংক কর্তৃপক্ষ আমাদের কাছ থেকে সাদা কাগজে জোর করে সই রেখে ছেড়ে দেয়।

সর্বশেষ খবর