রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার শপথ নিতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি বলেছেন, এই প্রজন্মকে ৪১ সালের স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার শপথ নিতে হবে। একসময় মানুষ সিঙ্গাপুর দেখতে লাভ ইন সিঙ্গাপুর সিনেমা দেখতো। এখন সিঙ্গাপুর দেখার জন্য লাভ ইন সিঙ্গাপুর সিনেমা দেখতে হয় না বা সিঙ্গাপুরে যেতে হয় না। ঢাকা শহরে গেলেই সিঙ্গাপুরকে দেখতে পাওয়া যায়। কি অপরূপ দৃশ্যতে বাংলাদেশ বদলে গেছে। ৩ বছর আগেও যারা ঢাকা শহরে গেছেন। এখন ঢাকা শহরে গেলে ঢাকা শহর সহজে তারা চিনতে পারবেন না। এতটাই ঢাকা শহর বদলে গেছে।

গতকাল বিরল উপজেলার মঙ্গলপুর মাইনুল হাসান মহাবিদ্যালয়ের নবনির্মিত ৪তলা একাডেমিক ভবনের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশে কি হয়েছিল। সেটা এই প্রজন্মকে জানতে হবে। কেন আওয়ামী লীগের নেতারা বেদনা কষ্ট নিয়ে রাজনীতি করে। কেন আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছি। কেন সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। অকুতভয় সাহস নিয়ে কেন আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি।

সমাবেশে মঙ্গলপুর মাইনুল হাসান মহাবিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি গোপেন্দ্র নাথ দেবশর্মার সবাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা।

এ সময় উপস্থিত ছিলেন- বিরল উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী এস এম শাহিনূর ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন প্রমুখ।

সর্বশেষ খবর