শিরোনাম
বুধবার, ৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

চাকরি না পেয়ে স্কুলের পথে বেড়া

নাটোর প্রতিনিধি

চাকরি না পেয়ে স্কুলের পথে বেড়া

স্কুলের প্রবেশপথে বাঁশের বেড়া -বাংলাদেশ প্রতিদিন

বাগাতিপাড়ায় নিরাপত্তা কর্মী পদে চাকরি না পেয়ে স্কুলের প্রবেশপথে বাঁশের বেড়া দেওয়ার অভিযোগ পাওয়া গেছে জুয়েল আলী নামে এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার জামনগর দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে সোমবার এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, জমির মালিক জামনগর কুঠিঘোষপাড়া গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে জুয়েল সোমবার সকালে স্কুলের প্রবেশপথে বাঁশের বেড়া দেন। এতে স্কুলের প্রবেশমুখ আটকে শিক্ষক-শিক্ষার্থীরা যাতায়াতে বাধার মুখে পড়েন। জমির মালিক জুয়েল আলী বলেন, তার বাবা ওই জমির মালিক। প্রায় ৪০ বছর ধরে স্কুলে যাতায়াতের জন্য ওই জমি ব্যবহার করা হয়। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে জমির বিনিময়ে নিরাপত্তা কর্মী পদে তার প্রতিবন্ধী ভাইয়ের চাকরি দেওয়ার কথা হয়। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে নিয়োগ দেয়নি। দুই-তিন দিন আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজেরা খাতুন তাদের জমি আর ব্যবহার করবেন না বলে জানান। এরপর তিনি জমির সীমানায় বেড়া দেন।

উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজেরা খাতুন বলেন, ১৯৪৬ সালে স্কুল প্রতিষ্ঠার পর থেকেই যাতায়াতের জন্য ওই পথ ব্যবহার করা হচ্ছে। নিয়মতান্ত্রিক উপায়ে চাকরিতে তাদের প্রার্থী উত্তীর্ণ হননি। পুলিশ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার হস্তক্ষেপে ওই বেড়া খুলে দিয়েছেন জুয়েল।

বাগাতিপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, বিদ্যালয়ের প্রবেশপথের ওই জমি ব্যক্তি মালিকানা। আইনগতভাবে জমি নেওয়ার জন্য স্কুল কর্তৃপক্ষকে বলা হয়েছে।

সর্বশেষ খবর