বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বৃষ্টিতে দেয়াল ধস বন্ধ কোর সাফারি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

বৃষ্টিতে দেয়াল ধস বন্ধ কোর সাফারি

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের মূল আকর্ষণ কোর সাফারির কার্যক্রম বন্ধ রয়েছে। গত ৫ অক্টোবর বৃষ্টির পানির ঢলে কিছু অংশের দেয়াল ধসে পড়ার পরদিন থেকেই পার্কের মূল আকর্ষণ বন্ধ থাকায় হতাশ হয়ে ফিরতে হচ্ছে দর্শনার্থীদের।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা শারমীন আক্তার গতকাল সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমে জানান। তবে কবে নাগাদ কোর সাফারির কার্যক্রম চালু হতে পারে তা তিনি নিশ্চিত করে বলতে পারেননি।

শারমীন আক্তার জানান, ঝড় ও বৃষ্টিতে কোর সাফারিতে থাকা হিংস্র প্রাণীদের বেষ্টনীর (ইটের দেয়াল)  কয়েক জায়গা ধসে পড়ে। এ অবস্থায় বেষ্টনীতে দর্শনার্থীদের জন্য প্রাণী ছেড়ে দিলে লোকালয়ে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ৬ অক্টোবর থেকে সাফারি পার্কের এ অংশ বন্ধ ঘোষণা করা হয়। বেষ্টনী সংস্কার কাজ শেষে তা উন্মুক্ত করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের কোর সাফারিতে জিরাফ, জেব্রা, বাঘ, সিংহ, ভাল্লুকসহ নানা দেশি-বিদেশি প্রাণী উন্মুক্ত ও প্রাকৃতিক পরিবেশে বিচরণ করে।

ময়মনসিংহের মাসকান্দা এলাকা থেকে স্ত্রী-সন্তান নিয়ে সাফারি পার্কে এসেছিলেন প্লাবন চন্দ্র সরকার। তিনি বলেন, দুর্গাপূজার ছুটি কাজে লাগিয়ে সন্তানকে বাঘ, হিংস, ভাল্লুক দেখাতে এসেছিলাম। কিন্তু পার্কের কোর সাফারি বন্ধের নোটিশ টাঙানো দেখতে পেয়ে হতাশ হয়ে ফিরতে হচ্ছে। নরসিংদী থেকে আসা শফিকুল ইসলাম অয়ন বলেন, বাঘ, সিংহসহ আকর্ষণীয় বিদেশি প্রাণীগুলো দেখতে পাইনি।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন সংরক্ষক ইমরান আহমেদ জানান, আমরা আশা করছি সপ্তাহখানেকের মধ্যে কোর সাফারি চালু করা যাবে।

সর্বশেষ খবর