বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

মাইলফলকে ভুল তথ্য বিভ্রান্তিতে পথচারীরা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে সড়ক-মহাসড়কে ভুল তথ্যের মাইলফলক টাঙিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। এতে বিভ্রান্তিতে পড়ছেন পরিবহন শ্রমিক ও পথচারীরা।

সড়ক ও জনপথ বিভাগ, পরিবহন শ্রমিক এবং পথচারী সূত্রে জানা গেছে, মহাসড়কে নিরাপদ নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে বিভিন্ন স্থানে বসানো হয়েছে সড়কবাতি ও দূরত্ব নির্দেশক মাইলফলক। কিন্তু সম্প্রতি ঢাকা-টাঙ্গাইল পুরনো মহাসড়কের উপজেলার মাকিষবাথান এলাকায় বঙ্গবন্ধু হাইটেক সিটির সামনে দূরত্ব নির্দেশক একটি মাইলফলক টাঙিয়েছে গাজীপুর সড়ক ও জনপথ বিভাগ। এতে দূরত্ব উল্লেখ রয়েছে ময়মনসিংহ ৯২ এবং মাওনা ৩১ কিলোমিটার। এর দুই কিলোমিটার পর কালিয়াকৈর বাজারেও একটি মাইলফলক টাঙানো হয়। ওই মাইলফলকেও ময়মনসিংহ ৯২ এবং মাওনা ৩১ কিলোমিটার উল্লেখ করা। সে মাইলফলকের প্রায় ৫০ থেকে ৬০ গজ দূরেই কালিয়াকৈর-ফুলবাড়িয়া সড়ক।  সেখানে আরেকটি মাইলফলকে উল্লেখ করা হয়েছে মাওনা ৩৩ কিলোমিটার। এলোমেলো তথ্য নিয়ে প্রশ্ন তুলছেন পথচারীরা। বিভ্রান্তিতে পড়েছেন চলাচলকারী পরিবহন শ্রমিক         ও পথচারীরা।

গাজীপুর সওজে উপ-সহকারী প্রকৌশলী অভি আহমেদ সুজন জানান বিষয়টি খোঁজ নিয়ে আগামী সপ্তাহের মধ্যে ভুল সংশোধনের ব্যবস্থা করা হবে। 

ইউএনও তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, এমন এলোমেলো তথ্যের বিষয়ে সড়ক বিভাগের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর