বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

নেত্রকোনায় সড়কের বেহাল দশায় দুর্ভোগ পৌরবাসীর

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় সড়কের বেহাল দশায় দুর্ভোগ পৌরবাসীর

নেত্রকোনা সাতপাই কলেজ রোড -বাংলাদেশ প্রতিদিন

নেত্রকোনা পৌর শহরের সড়কগুলোর বেহাল দশা প্রায় এক দশক ধরে। বিভিন্ন স্থানে খানাখন্দ ও গর্ত তৈরি হয়েছে। সামান্য বৃষ্টিতেই সড়কের এসব গর্তে পানি জমে যায়। প্রায়ই ঘটে দুর্ঘটনা। এতে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয় স্কুল কলেজগামী শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে। জানা গেছে, এ পৌরসভার যাত্রা শুরু ১৮৮৭ সালে। বর্তমানে এটি ‘ক’ শ্রেণির পৌরসভা। ২০১০ সালের পর থেকে এখানে তেমন কোনো সংস্কার কাজ করা হয়নি। এতে এসব সড়ক জরাজীর্ণ হয়ে পড়েছে। এর মধ্যে তেরিবাজার থেকে থানার মোড় হয়ে কালিবাড়ী, কালিবাড়ী থেকে রেলক্রসিং, রেলক্রসিং থেকে গাড়া উত্তর সাতপাই এবং কালিবাড়ী থেকে সাতপাই চক্ষু হাসপাতাল রোড হয়ে আনন্দ বাজার ব্রিজ পর্যন্ত সড়কের অবস্থা একেবারেই বেহাল। হাসপাতাল রোডে চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হয় রোগী ও স্বজনদের।

এলাকাবাসীর অভিযোগ, সড়কে রিকশা বা অটোরিকশায় চলাচল করলে কোমর ব্যথাসহ নানা সমস্যা হয়। সামান্য বৃষ্টি হলেই জামাকাপড় নষ্ট হয় শিক্ষার্থীদের। নষ্ট হয় রিকশার যন্ত্রপাতি। রোগী আরও অসুস্থ হন।

পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান বলেন, সড়কগুলো সংস্কারে ট্রেন্ডার কার্যক্রম প্রক্রিয়াধীন। খুব শিগগিরই কাজ শুরু হবে।

সর্বশেষ খবর