শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগ

কুড়িগ্রাম প্রতিনিধি

কৃষকের জমি থেকে বিভিন্ন শাক-সবজি ন্যায্যমূল্যে কিনে, কম দামে সাধারণ মানুষের কাছে বিক্রি করছে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে এ কর্মসূচি চলমান থাকবে বলে জানিয়েছেন স্থানীয় নেতারা। কুড়িগ্রামের খলিলগঞ্জ বাজারে গিয়ে দেখা গেছে, গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত এসব শাক-সবজি বিক্রি করছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

সেখানে দেখা যায়, প্রতি পিস লাউ ২০ টাকা, প্রতি কেজি ফুলকপি ২০ টাকা, মুলা ২০ টাকা ও প্রতি আঁটি বিভিন্ন প্রকার শাক ১-২ টাকা বিক্রি করা হচ্ছে। আজ প্রথম দিনে ৫ শতাধিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এসব সবজি ক্রয় করেন।

রিকশাচালক আলী আকবর বলেন, কমদামে বিভিন্ন ধরনের সবজি বাজারে পেয়ে সবগুলো কম কম করে কিনেছি। প্রতিদিন যদি এভাবে পাওয়া যায় তাহলে এখান থেকেই কাঁচাবাজার কিনব। এরকম বাজার হওয়ার কারণে আমার মতো স্বল্প আয়ের মানুষের অনেক উপকার হবে।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নয়ন বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে আমরা এ কর্মসূচি আজ থেকে শুরু করেছি। আমরা সরাসরি কৃষকের জমি থেকে বিভিন্ন শাক-সবজি ন্যায্যমূল্যে কিনে বাজারে এনে ওই দরেই বিক্রি করছি।’ তিনি বলেন, প্রতিটি উপজেলা ইউনিয়ন পর্যায়ে এ কর্মসূচি চালু করা হবে। কৃষকরা যেন তাদের ফসলের সঠিক মূল্য পায় এবং ক্রেতারাও যেন সঠিক দামে পণ্য কিনতে পারে সে উদ্দেশ্যে এ কাজ করা হচ্ছে।’

সর্বশেষ খবর