শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

জমি বিক্রি করে মনোনয়ন ফরম কিনলেন চৌকিদার

নাটোর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন মো. এসকেন আলী নামে এক গ্রামপুলিশ (চৌকিদার)। তার বাড়ি ইসলামপুর গ্রামে। তিনি লালপুর ইউনিয়ন পরিষদে চাকরি করেন।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বুধবার লালপুর উপজেলা নির্বাচন অফিস থেকে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কেনেন। এসকেন আলী জানান, যে কোনো ভোট এলেই তার খুব আনন্দ লাগে, অংশ নিতে মন চায়। এর আগে দুবার ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) পদে ভোট করেছেন। যেখানে তৃতীয় হয়েছেন একবার। একবার উপজেলা পরিষদের ভোটে ভাইস চেয়ারম্যান পদে ভোট করার জন্য সবার দোয়া চেয়ে পোস্টার ছাপিয়ে ছিলেন। কিন্তু সে বছর আর্থিক সংকটে ভোট করতে পারেননি। এসকেন আলী বলেন, বাড়ির পাশের এক কাঠা জমি আড়াই লাখ টাকায় বিক্রি করে মনোনয়ন ফরম তুলে ভোটের কাজ শুরু করেছি। এখন পর্যন্ত ৩৬ হাজার টাকা খরচ হয়েছে।

লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, খবরটি শুনে আমি রীতিমতো অবাক হয়েছি।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র উত্তোলন করেছেন। সরকারি (গ্রামপুলিশ) চাকরি করলে নির্বাচনে বাধ্যবাধকতা রয়েছে কি না জানতে চাইলে ইউএনও বলেন, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং অফিসার বিষয়গুলো দেখবেন।

সর্বশেষ খবর