রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

অবৈধ ইটভাটায় লাল নোটিস

দুমকী (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর দুমকীতে একাধিকবার ভেঙে দেওয়া অবৈধ ইটভাটার প্রায় সাড়ে ৪ লাখ টাকার বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে লাল নোটিস দিয়েছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড। বাউফল উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মজিবুর রহমান চৌধুরী এ তথ্য জানান। পল্লী বিদ্যুৎ সমিতির অ্যাডভোকেট মো. আফজাল হোসেন এ লাল নোটিসের বিষয়টি নিশ্চিত করেন। পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল আঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজারের পক্ষে পল্লী বিদ্যুৎ বোর্ড আদালতের অ্যাডভোকেট আফজাল হোসেন উপজেলার জোয়ারগরবদি মৌজার লোহালিয়া নদীর পূর্বপাড়ে গড়ে ওঠা মেসার্স হাওলাদার ব্রিক্স ফিল্ডের বকেয়া ৪ লাখ ৫৬ হাজার ৪২৪ টাকা বিদ্যুৎ বিল পরিশোধে এ লাল নোটিস প্রদান করেছেন। নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, ৭-৮ বছর আগে দুমকী উপজেলার জোয়ারগরবদি মৌজায় লোহালিয়া নদীর তীরে মেসার্স হাওলাদার ব্রিক্স নামের ওই ইটভাটাটি গড়ে তোলা হয়।

ইটভাটাটির বৈধ কাগজপত্র না থাকায় ইতোপূর্বে দুমকী উপজেলা প্রশাসনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে দুই দফায় তা ভেঙে দিলেও রহস্যজনক কারণে কয়েকদিন পরই ফের চালু করা হয় নাম পরিবর্তন করে।

এতে প্রায় ৪ লাখ ৫৬ হাজার ৪২৪ টাকা বিদ্যুৎ বকেয়া রয়েছে। বকেয়া বিদ্যুৎ পরিশোধে বারবার তাগিদ সত্ত্বেও পরিশোধ না করায় গত বছরের ৫ মে সংযোগ বিচ্ছিন্ন করে সম্প্রতি এ লাল নোটিস প্রদান করা হয়। নোটিস প্রাপ্তির পরও বকেয়া টাকা পরিশোধ করা না হলে আর্থিক ক্ষতিসহ আদালতে মামলা দেওয়ার কথা উল্লেখ রয়েছে। ভৌগোলিক সীমানার বাইরে প্রভাবশালীর অবৈধ ইটভাটায় বিদ্যুৎ সংযোগ প্রদান এবং বকেয়া বিলের লাল নোটিস নিয়ে জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এ বিষয়ে ইটভাটার প্রকৃত মালিক বাউফল উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর