মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

একজনের মৃত্যুদন্ড, যাবজ্জীবন ৬

তিনটি হত্যা মামলার রায়

প্রতিদিন ডেস্ক

ঝিনাইদহে স্ত্রী-সন্তান হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। এছাড়া হবিগঞ্জ ও ফেনীতে দুটি হত্যা মামলার রায়ে ছয়জনকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝিনাইদহ : স্ত্রী ও সন্তান হত্যায় সুজন (৩৫) নামে একজনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আবদুল মতিন গতকাল এ রায় দেন। দন্ডপ্রাপ্ত সুজন শৈলকুপার দোহা-নাগিরাট গ্রামের মো. বিশের ছেলে। এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালে শৈলকুপা উপজেলার নোন্দীরগাতী গ্রামের ইয়াসমিনের বিয়ে হয় সুজনের সঙ্গে। তাদের ঘরে এক ছেলে সন্তান জন্ম হয়। সন্তান জন্মের পর থেকে স্ত্রীর সঙ্গে সুজনের ঝগড়া-বিবাদ হতো। এর জেরে সুজন স্ত্রী ও সন্তানকে শ্বশুরবাড়ি পাঠিয়ে দেন। কিছুদিন পর আবার নিজের বাড়ি নিয়ে আসেন। ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি থেকে ইয়াসমিন ও তার সন্তানের খোঁজ পাওয়া যাচ্ছিল না। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেন ইয়াসমিনের স্বজনরা। পরে সুজনকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্ত্রী ও সন্তান হত্যার কথা স্বীকার করেন।

হবিগঞ্জ : মাধবপুর উপজেলার কালিকাপুর গ্রামে পল্লী চিকিৎসক আফজালুর রহমান হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক ইয়াছির আরাফাত গতকাল এ রায় ঘোষণা করেন। নিহত পল্লী চিকিৎসক আফজালুর রহমান উপজেলার কালিকাপুর গ্রামের বাসিন্দা। দন্ডপ্রাপ্তরা হলেন- মাধবপুরের কালিকাপুর গ্রামের জিয়া উদ্দিনের ছেলে সালাউদ্দিন ও জসিম উদ্দিন, বহরা গ্রামের ছনা মিয়ার ছেলে রফিজ উদ্দিন, মতিউর রহমানের ছেলে আজিজুর রহমান ও বাদশা মিয়ার ছেলে আক্তার মিয়া। ফেনী : সদর উপজেলার পঞ্চম শ্রেণির ছাত্র মনসুর আলম হত্যা মামলায় তার মামা নুর আলমকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক রেজাউল করিম গতকাল এ রায় ঘোষণা করেন।

সর্বশেষ খবর