শিরোনাম
বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ পানি সরবরাহ

দুর্ভোগে রোগী চিকিৎসক কর্মকর্তা-কর্মচারী

জমির বেগ, ফেনী

স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ পানি সরবরাহ

ফেনীর সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছয় দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। ফলে ৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালের রোগীসহ চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। হাসপাতাল সূত্রে জানা যায়, যান্ত্রিক ত্রুটির কারণে পানি ওঠানোর একমাত্র পাম্পটি ছয় দিন আগে বিকল হয়ে যায়। গতকাল সরেজমিন গিয়ে দেখা যায়, পুরুষ-মহিলা ওয়ার্ডের ট্যাপ থেকে পানি পড়ছে না। রোগী ও তাদের স্বজনরা বাইরের পুকুর ও টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করছেন। সংকটের কারণে শৌচাগারে পানি ব্যবহার কম হওয়ায় দুর্গন্ধ ছড়াচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সুজাপুর গ্রামের রোগী আকলিমা বেগম (২৮) বলেন, পানি ছাড়া আমাদের এক মিনিটও চলে না। পানির অভাবে শৌচাগারে যেতেও ইচ্ছা করে না, খুব কষ্ট হচ্ছে। জ্বরে আক্রান্ত হয়ে গত শনিবার দুপুরে হাসপাতালে ভর্তি হন চরচান্দিয়া ইউনিয়নের নদীভাঙন এলাকার আকবর হোসেন (৩৭)। তিনি বলেন, এখানে আসার পর থেকে টয়লেটের ট্যাপে পানি নেই। পানি সরবরাহ বন্ধ থাকায় অনেক রোগী হাসপাতাল ছেড়ে চলে গেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাস জানান, সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে পানি নেই। পাম্প নষ্ট হয়ে যাওয়ায় এ সমস্যা তৈরি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার চিঠি দিয়ে জানানো হয়েছে। স্বাস্থ্য প্রকৌশল বিভাগের ইঞ্জিনিয়ার দুবার এসেছেন কিন্তু পাম্প ঠিক হয়নি। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। আশা করছি দুই-এক দিনের মধ্যে পানির সমস্যা সমাধান হয়ে যাবে।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, হাসপাতালে পানির সমস্যার বিষয়টি আমি জানতাম না। স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলে সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন বলেন, হাসপাতালে পানির সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। আশা করছি দ্রুত বিষয়টি সমাধান হবে।

সর্বশেষ খবর