শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

সেই যুবলীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার মোকামতলার আলোচিত যুবলীগ নেতা মাহমুদুল হাসানকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তিনি মোকামতলা হাটের ইজারাদার। ইজারা নিয়ে রাষ্ট্রীয় কোষাগারে টাকা জমা না দেওয়ায় গতকাল জয়পুরহাট রাস্তার মোড় থেকে শিবগঞ্জের ইউএনও তাহমিনা আক্তারের উপস্থিতিতে তাকে আটক করা হয়। বাজারে মাইকিং করে ইজারাদারের লোকদের খাজনা না দিতে বলা হয়েছে। ইউএনওর পক্ষ থেকে খাজনা আদায় করা হবে, জানানো হচ্ছে। এর আগে তিনি এক পুলিশ সদস্যকে পিটিয়ে আলোচিত-সমালোচিত হন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৪৩০ বাংলা সনের হাট ইজারা নেন তিনি। ভ্যাটসহ যার মূল্য ১ কোটি ৫২ লাখ ৫০ হাজার ২৫০ টাকা। ওই টাকার মধ্যে ৮২ লাখ ৭৫০ টাকা এখনো রাষ্ট্রীয় কোষাগারে জমা দেননি। বিষয়টি নিয়ে তাকে একাধিকবার নোটিস দিয়েও সুরাহা হয়নি।

মোকামতলা ইউপি চেয়ারম্যান ও হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি আহসান হাবীব সবুজ জানান, এ বিষয়ে এর আগে উপজেলা হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে তাগিদ দেওয়া হয়েছে। কিন্তু নিয়ম অনুযায়ী টাকা পরিশোধ করেননি।

শিবগঞ্জ ইউএনও তাহমিনা আক্তার জানান, তিনি টাকা পরিশোধ করলে ছাড়া পাবেন। তবে পরিশোধে ব্যর্থ হলে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দেওয়া হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর