বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

লালপুরে বসুন্ধরা শুভসংঘ স্কুল সেলাই প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

নাটোর প্রতিনিধি

লালপুরে বসুন্ধরা শুভসংঘ স্কুল সেলাই প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

নাটোরের লালপুরে বসুন্ধরা শুভসংঘ স্কুল এবং সেলাই প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। লালপুর ইউনিয়নের ডেবরপাড়া গ্রামে গতকাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী। রফিকুল ইসলাম মুকুলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা, লালপুর ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক পলাশ, ইউপি সদস্য এমদাদুল হক, অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি, বসুন্ধরা শুভসংঘের নাটোর সভাপতি মোস্তাফিজুর রহমান সৈকত, সাধারণ সম্পাদক সুস্ময় দাস, লালপুর বসুন্ধরা শুভসংঘ সভাপতি জালাল উদ্দীন বাবু, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি আলেয়া ফেরদৌসী বলেন, এ এলাকায় একটি প্রাথমিক বিদ্যালয় জরুরি ছিল। সেই প্রয়োজনীয়তা উপলব্ধি করে বসুন্ধরা গ্রুপ এগিয়ে এসেছে। বসুন্ধরা শুভসংঘের সঙ্গে সম্পৃক্ত ‘মানবতার ফেরিওয়ালা’ কিছু মানুষের প্রচেষ্টায় তা বাস্তবায়ন হচ্ছে। সেই সঙ্গে সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে নারীদের প্রশিক্ষিত করে স্বাবলম্বী করার যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবিদার। বসুন্ধরা গ্রুপের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন তিনি।

মোস্তাফিজুর রহমান সৈকত বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পৃষ্ঠপোষকতায় দেশের প্রত্যন্ত অঞ্চলে একটি করে স্কুল করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এ ছাড়া প্রতি জেলায় একটি করে পাঠাগার করা হবে। শিশুদের হাতে বই তুলে দিতে ও শিক্ষিত জাতি গড়তে স্কুল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় এ স্কুল উদ্বোধন করা হলো।

সর্বশেষ খবর