বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

অযত্ন-অবহেলায় স্মৃতিস্তম্ভ

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি

অযত্ন-অবহেলায় স্মৃতিস্তম্ভ

নালিতাবাড়ী মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ -বাংলাদেশ প্রতিদিন

শেরপুরের নালিতাবাড়ী বাজারে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভটি দীর্ঘদিন ধরে অযত্ন-অবহেলায় পড়ে আছে। ২০০৮ সালে সাবেক পৌর চেয়ারম্যান আবদুল হালিম উকিলের উদ্যোগে স্মৃতিস্তম্ভটি নির্মাণ করা হয়। এরপর কেটে গেছে ১৫টি বছর। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি না থাকায় ধ্বংসের পথে এ স্মৃতিসৌধ।

জানা গেছে, নালিতাবাড়ী পৌরশহরের ৭ নম্বর ওয়ার্ডে নালিতাবাড়ী বাজারে তিনরাস্তা মোড়ে ২০০৮ সালে একটি মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ নির্মাণ করেন পৌরকর্তৃপক্ষ। পরে স্মৃতিস্তম্ভটি অরক্ষিত অবহেলায় ধ্বংসের পথে। স্মৃতিস্তম্ভটির বাউন্ডারিসহ কয়েক স্থানে লোহার গ্রিল ভেঙে গেছে। সরেজমিন দেখা গেছে, আশপাশের কাঠ ব্যবসায়ীরা কাঠ চিরে স্মৃতিস্তম্ভের ভিতরে রোদে শুকাতে দিয়েছেন। ব্যবসায়ীরা সেখানে ময়লা-আবর্জনা ফেলে নোংরা পরিবেশের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী এ স্মৃতিস্তম্ভটি সংস্কার করে রাখার অনুরোধ জানিয়েছেন। পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও পেনেল মেয়র মোরাদ হোসেন টেটন বলেন, খুব দ্রুত স্মৃতিস্তম্ভটি সংস্কার করার জন্য ব্যবস্থা নেওয়া হবে।

পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক বলেন, ১৬ ডিসেম্বরের মধ্যে সুন্দর পরিবেশ করা হবে। মন্ত্রণালয় থেকে এখন নতুন কোনো কাজ করা নিষেধ রয়েছে। তাই জাতীয় নির্বাচনের পর দরপত্রের মাধ্যমে সংস্কার করা হবে।

সর্বশেষ খবর