শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গোয়ালদী-কালামপুর সড়কের বেহাল দশা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

গোয়ালদী-কালামপুর সড়কের বেহাল দশা

ধামরাইয়ে বেহাল গোয়ালদী-কালামপুর সড়ক -বাংলাদেশ প্রতিদিন

ঢাকার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের গোয়ালদী-ছোট কালামপুর সড়কটি খানাখন্দে বেহাল দশায় পরিণত হয়েছে। গোয়ালদী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কালামপুর আশ্রয়ণ হয়ে কালামপুর বাজার পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার করা হয়নি। এতে ১২টি গ্রামের মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি দ্রুত সংস্কারের দাবিতে গ্রামবাসী গণস্বাক্ষর দিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের ধামরাই উপজেলা প্রকৌশলীর কাছে লিখিত আবেদন করেছেন।

জানা গেছে, এলজিইডির তালিকাভুক্ত ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের গোয়ালদী থেকে ছোট কালামপুর আশ্রয়ণ প্রকল্প পর্যন্ত আড়াই কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সড়কে বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই খানাখন্দে ভরে যায়। এতে রিকশা-ভ্যান তো দূরের কথা পায়ে হেঁটে চলাও দায় হয়ে পড়েছে। প্রতিদিন এই সড়ক দিয়ে ধামরাইয়ের গোয়ালদী, কাশিপুর, কালামপুর, দেপাশাই, চাপিল, ভালুম, শৈলান, ভুরবাড়িয়াসহ ১০-১২টি গ্রামের মানুষ ধামরাই সদরসহ ঢাকায় যাতায়াত করে থাকে। গোয়ালদী গ্রামের আজাহারুল ইসলাম, উত্তরপাড়ার আওলাদ হোসেন, আবদুর রহমানসহ অনেকে জানান, দীর্ঘদিনেও সড়কটি সংস্কার না হওয়ায় ১২টি গ্রামের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়ে গ্রামের প্রায় তিন শতাধিক মানুষ গণস্বাক্ষর দিয়ে উপজেলা প্রকৌশলীর কাছে লিখিত আবেদন করা হয়েছে।

ধামরাই উপজেলা প্রকৌশলী তরুণ কুমার বৈদ্য বলেন, সড়কটি সংস্কারের জন্য গ্রামবাসী গণস্বাক্ষর দিয়ে আমার কাছে আবেদন করেছেন। আমি চেষ্টা করব যাতে দ্রুত সময়ের মধ্যে সড়কটি সংস্কার করা হয়।

সর্বশেষ খবর