বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

জাল নোটসহ গ্রেফতার ৫

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের নলজানি থেকে জাল টাকা তৈরি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ৭ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের জাল নোট উদ্ধার করা হয়েছে। তারা হলেন- মাজহারুল ইসলাম সবুজ, জিয়াউর রহমান, শরীফ মিয়া, খোরশেদ আলম নবী ও এনামুল হক। গতকাল জিএমপির উপ-কমিশনার মোহাম্মদ নাজির আহমেদ খান এ তথ্য জানান।

গ্রেফতাররা হলেন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হাতরাপাড়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে মাজহারুল ইসলাম সবুজ (২৪), মৃত ছমেদের ছেলে জিয়াউর রহমান (৪০), আবুল কাশেমের ছেলে শরীফ মিয়া (৩০), সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার মাঝেরটেক গ্রামের রমজান আলীর ছেলে খোরশেদ আলম নবী (৪২) ও গাজীপুরের শ্রীপুর উপজেলার আবদার উত্তরপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে এনামুল হক (২৪)।

উপপুলিশ কমিশনার জানান, ১৯ ডিসেম্বর রাতে বাসন থানার নলজানি এলাকায় জয়দেবপুর-গাজীপুর চৌরাস্তাগামী সড়কে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে অভিযান পরিচালনা করে পুলিশ। সেখান থেকে জাল নোট উদ্ধার ও তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, মাজহারুল ইসলাম সবুজ ও খোরশেদ আলম নবীর কাছ থেকে তারা জাল টাকা সংগ্রহ করেছেন। তাদের তথ্যের ভিত্তিতে দিঘীরচালার মুচিপাড়া থেকে সবুজকে ৪ লাখ ৮৯ হাজার জাল নোট, জাল টাকা স্বচ্ছ করার রাসায়নিক তরল পদার্থ ও একটি স্মার্ট ভিভো মোবাইল ফোন এবং জাল নোট বিক্রির নগদ ৩১ হাজার টাকা এবং খোরশেদ আলম নবীকে ২ লাখ জাল টাকার নোটসহ গ্রেফতার করা হয়।

সবুজ ও খোরশেদ নবী জিজ্ঞাসাবাদে জানান, ঢাকার আশুলিয়ার আলাউদ্দিন জাল টাকা তৈরি করেন। আলাউদ্দিনের সহযোগী খোরশেদ আলম জাল টাকা ক্রেতাদের কাছে সরবরাহ করেন। চক্রটি সারা বছরই জাল টাকা তৈরি ও সরবরাহ করে থাকে। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর