বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

রেলপথে নাশকতা রোধে নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ

নাটোর প্রতিনিধি

নাটোরের ৫৭ কিলোমিটার রেলপথে নাশকতা রোধে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গতকাল নাটোর রেলস্টেশনে নিরাপত্তা ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করেছেন জেলা প্রশাসক আবু নাছের ভূঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম ও রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ।

সংশ্লিষ্টরা জানান, নাটোর জেলার রেলপথের মধ্যে ২০টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) স্থানে নিরাপত্তাব্যবস্থা সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে।

রেলওয়ে স্টেশন পর্যবেক্ষণকালে জেলা প্রশাসক আবু নাছের ভূঞা বলেন, জেলায় ৫৭ কিলোমিটার রেলপথের নিরাপত্তা নিশ্চিত করছে রেলওয়ে পুলিশ। পাশাপাশি আনসার নিয়োজিত রয়েছে। কাজ করছে নিরাপত্তা ট্রলি। পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম বলেন, পুলিশ রেলপথের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। এ ক্ষেত্রে জেলার ৫৭ কিলোমিটার রেলপথের মধ্যে ২০টি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের নজরদারি রয়েছে। পশ্চিমাঞ্চল রেলের বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, রেলপথকেন্দ্রিক নাশকতা রোধ করে জনমনে স্বস্তি আনতে রেলওয়ে বিভাগ কাজ করে যাচ্ছে। এই লক্ষ্যে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। দুর্বল রেলপথ চিহ্নিত করে সমন্বিতভাবে নিরাপত্তা জোরদার করা হয়েছে। দ্রুত পর্যবেক্ষণে ইঞ্জিন ট্রেনও ব্যবহার করা হচ্ছে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর