শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দোকানের দেয়াল ভেঙে টাকা স্বর্ণালংকার চুরি

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রেফতার ১০

কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কুমিল্লার চান্দিনা বাজারের একটি স্টেশনারি দোকানে সিসিটিভির ক্যাবল কেটে, দেয়াল ও গ্রিল ভেঙে চুরির ঘটনা ঘটেছে। দোকানে থাকা নগদ ১২ লাখ টাকা, পাঁচ ভরি স্বর্ণালংকার লুটে নেয় চোররা। চান্দিনা উপজেলা সদরের মধ্য বাজারের মেসার্স সাহা ট্রেডার্সে বুধবার রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, চোরের দল দোকানের পেছনের দেয়াল ভেঙে এবং গ্রিল ও দুটি দরজা কেটে ভিতরে ঢোকে। এর আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সিসিটিভি ক্যামেরার ক্যাবল কেটে দেয় তারা। মেসার্স সাহা ট্রেডার্সের স্বত্বাধিকারী প্রশান্ত সাহা জানান, বুধবার রাত ৯টা দিকে দোকান বন্ধ করে তিনি বাড়ি যান। গতকাল সকালে দোকান খুলে দেখেন জিনিষপত্র এলোমেলো পড়ে আছে। ক্যাশ বাক্সও খোলা অবস্থায় পাওয়া যায়। চোররা ক্যাশ বাক্স থেকে নগদ ১২ লাখ টাকা, পরিবারের এক সদস্যের বিয়ের জন্য রাখা পাঁচ ভরি সোনা নিয়ে গেছে- দাবি করেন তিনি। চান্দিনা থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদ বলেন, ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে বাসাবাড়ির গ্রিল কেটে এবং তালা ভেঙে চুরি করা একটি চক্রের ১০ জনকে গ্রেফতার করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ। বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় উদ্ধার করা হয় চুরি হওয়া স্বর্ণালংকার। গতকাল তাদের আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতাররা হলেন- আরাফাত, রাব্বি খান, সাগর, কাশেম, গোলাম হোসেন, সাইদুল, রফিকুল, হাসান, মিরাজ ও রফিকুল ইসলাম।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন স্থানে বাসা বাড়িতে তালা ভেঙে ও গ্রিল কেটে চুরির ঘটনা ঘটে। এসব ঘটনায় দুজনকে হাতেনাতে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে দেশের বিভিন্ন স্থান থেকে চোর চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়। তিনি জানান, তারা শুধু ব্রাহ্মণবাড়িয়া নয়, ঢাকায় সংগঠিত হয়ে দেশের বিভিন্ন স্থানে চুরি করে। তাদের বিরুদ্ধে মুন্সীগঞ্জ, নেত্রকোনা, যশোর, জামালপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ ও নারায়ণগঞ্জে একাধিক চুরির মামলা রয়েছে।

সর্বশেষ খবর