বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সহিংসতা মামলায় কারাগারে

মেহেরপুর প্রতিনিধি

জাতীয় সংসদ নির্বাচন-পরবর্তী সহিংসতার মামলায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাসকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল মেহেরপুরে মুজিবনগর আমলি আদালতের বিচারক জাহিদুল হক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ৮ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে আনন্দবাস গ্রামে ওই সহিংসতার ঘটনা ঘটে।

মেহেরপুর-১ আসনে নৌকার প্রার্থী ফরহাদ হোসেনের কর্মী-সমর্থকরা বিজয় মিছিল শুরু করে। মিছিলটি স্বতন্ত্র (ট্রাক) প্রার্থীর নেতা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাসের বাড়ির সামনে পৌঁছালে মিছিলের মধ্য থেকে পরাজিত স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীকে চড়-থাপ্পড় মারে। এতে সংঘর্ষ বাধে। সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়। এ ঘটনায় মুজিবনগর থানায় জিয়া উদ্দিন বিশ্বাসসহ ২৫ জনকে আসামি করে একটি মামলা হয়।

জিয়া উদ্দিন বিশ্বাসের আইনজীবী অ্যাডভোকেট মিয়াজান আলী বলেন, ৮ তারিখে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে নৌকার সমর্থকরা বিজয় মিছিল করে। সেই মিছিল থেকে জিয়া উদ্দিন বিশ্বাসের বাড়িতে হামলা করা হয়। হামলাকারীরা উনাকেসহ ২৫ জনকে আসামি করে মামলা করে। সেই মামলায় ১৯ জন জামিনের আবেদন করে। আদালত ১৭ জনকে জামিন দেন। জিয়া উদ্দিন বিশ্বাস ও অপর একজনকে জেলহাজতে পাঠান।

সর্বশেষ খবর