বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ভাড়া নিয়ে দর কষাকষি, প্রাণ গেল নবজাতকের

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রেফার্ড করা এক নবজাতককে ময়মনসিংহ নিয়ে যাওয়ার আগেই প্রাণ গেল সদ্য নবজাতকের। নবজাতকের বাবা মনির মিয়ার অভিযোগ সরকারি অ্যাম্বুলেন্সের ভাড়া নিয়ে চালকের সঙ্গে দর কষাকষি করে সময় ক্ষেপণের পর দেখেন তার নবজাতক আর বেঁচে নেই। জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় সন্তান প্রসব করেন সুমাইয়া আক্তার।

নির্ধারিত সময়ের আগেই প্রসব হওয়ায় নানা সমস্যার কথা উল্লেখ করে প্রি ম্যাচিউর লিখে উন্নত চিকিৎসার জন্য নবজাতকের রেফার্ড করেন চিকিৎসকরা। পরে রাত ১০টায় সরকারি অ্যাম্বুলেন্স চালক শাহাদাত হোসেনকে ফোন দিয়ে যোগাযোগ করেন রোগীর স্বজনরা। সরকার নির্ধারিত ভাড়া ১২৫০ টাকা থাকলেও চালক চায় ২৫০০ টাকা। ভাড়া নিয়ে চালক ও নবজতকের স্বজনদের মধ্যে রাত ১২টা পর্যন্ত চলে দর কষাকষি। পরে ১৭০০ টাকায় নবজাতক নিয়ে যাওয়ার জন্য রাজি হলেও ততক্ষণে নবজাতকটি আর বেঁচে নেই। এদিকে দর কষাকষির কথা স্বীকার করে অ্যাম্বুলেন্স চালক শাহাদাত হোসেন।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জেবুন্নেসা নবজাতক মৃত্যুর বিষয়টি দুঃখজনক উল্লেখ করে বলেন, ভুক্তভোগীরা অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেবের মোবাইলে বারবার কল দিলেও কেটে দেন।

সর্বশেষ খবর