শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড

কুমিল্লার দাউদকান্দিতে সিএনজিচালিত অটোরিকশা চালক ইকতার হোসেন হত্যা মামলায় চারজনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান গতকাল এ রায়ে দেন। মৃত্যুদন্ড পাওয়া আসামিরা হলেন- দাউদকান্দি উপজেলার কালাইরকান্দি গ্রামের জাহাঙ্গীর (৩০), জুরানপুরের সুমন (২২), দেবিদ্বারের জাফরাবাদ গ্রামের ইমরান (১৮) ও রুবেল (২৩)। এ তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পিপি নরুল ইসলাম। রায়ে সন্তোষ প্রকাশ করে অতিরিক্ত পিপি বলেন, আশা করছি, হাই কোর্ট এ রায় বহাল রেখে দ্রুত বাস্তবায়ন করবেন। আসামি পক্ষের আইনজীবী এম এ আদনান ও ফেরদৌস আক্তার বলেন, রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবেন। ২০১৩ সালের ২৪ এপ্রিল রাতে খুন হন ইকতার।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে অটোরিকশা ছিনিয়ে নিতে চালক শরীফুল ইসলামকে হত্যার মামলায় তিনজনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার সিনিয়র জেলা ও দায়রা জজ শারমীন নিগার এই রায় দেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদারুল আলম জানান, মৃত্যুদন্ডাদেশ প্রাপ্তরা হলেন- জেলার বাঞ্ছারামপুর উপজেলার জয়কালিপুরের মতিন মিয়ার ছেলে মো. কবির হোসেন (২২), একই এলাকার শাহ আলম শেখের ছেলে সজীব মিয়া (২৫) ও লিটন মিয়ার ছেলে মো. মনির হোসেন (২৫)। তবে এ মামলায় খালাস পেয়েছেন আবদুল আওয়াল ও রুবেল নামে দুই আসামি। আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৫ মার্চ উপজেলার জয়নগর গ্রামের এরশাদ মিয়ার ছেলে অটোরিকশা চালক মো. শরীফুল ইসলামকে হত্যা করে দন্ডপ্রাপ্তরা। তার অটোরিকশাটি নিয়ে যায় তারা। এ ঘটনায় নিহতের বাবা এরশাদ মিয়া হত্যা মামলা করেন।

 

সর্বশেষ খবর